দুই কোটি টাকার হিসাব না দেয়ায় পরিবহন শ্রমিকদের সংঘর্ষ

দুই কোটি টাকার হিসাব না দেয়ায় পরিবহন শ্রমিকদের সংঘর্ষ

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৫ ২ জুন ২০২০   আপডেট: ১৮:২৯ ২ জুন ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিলেটে পরিবহন শ্রমিকদের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকেলে সিলেটের কদমতলী বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

এতে দু’পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে র‌্যাব-পুলিশ অবস্থান করছে।
 
জানা গেছে, সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউপির সভাপতি সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে এনে বিক্ষোভ মিছিল বের করে শ্রমিকদের একাংশ। মিছিল শেষে শ্রমিকরা এনা পরিবহনের কাউন্টারের দ্বিতীয় তলায় অবস্থিত শ্রমিক নেতা ফলিকের অফিসকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। এ সময় ফলিক মিয়ার পক্ষের শ্রমিকরা প্রতিহত করতে গেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় শ্রমিকরা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে।
  
মিতালী শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মিলাদ আহমদ রিয়াদ জানান, শ্রমিকদের কল্যাণ তহবিলের প্রায় আড়াই কোটি টাকা ছিল। কিন্তু সেলিম আহমদ ফলিক আমাদের মাত্র ৪১ লাখ টাকার হিসাব দিয়েছেন। বাকি ২ কোটি টাকার হিসাব চাইলে তিনি শ্রমিকদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। এরপর শ্রমিকরা বিক্ষোভ করে ফলিককে প্রতিহত করা ঘোষণা দেয়।

তিনি আরো জানান, শ্রমিকদের কল্যাণ তহবিলের পুরো টাকার হিসাব না দিলে তাকে কার্যালয়ে প্রবেশ করতে দেয়া হবে না।

ছবি: ডেইলি বাংলাদেশএ ব্যাপারে সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার বলেন, আমরা দুইপক্ষকে নিয়ে বসার জন্য এসেছিলাম। কিন্তু তারা ছোট একটা বিষয় নিয়ে সংঘর্ষে জড়ালেন। তবে আমরা চেষ্টা করে যাচ্ছি সমঝোতা করার জন্য।

সিলেটের দক্ষিণ সুরমা থানার ওসি খাইরুল ফজল বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। আমরা এখন ঘটনাস্থলে আছি।

ডেইলি বাংলাদেশ/আরএম