দীপিকার প্রস্তুতি!

দীপিকার প্রস্তুতি!

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২০ ৫ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

শুরুটা হয়েছিল ২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ ছবি দিয়ে। সেই সময়ে অনেক সমালোচকই বলেছিলেন, ছবির পর্দায় দেখতে ভালো লাগলেও, অভিনয় দক্ষতা তেমন নেই নবাগত দীপিকা পাডুকোনের। কিন্তু সেই সব সমালোচনায় বিন্দুমাত্র দমে যাননি নায়িকা। দিনের পর দিন নিজে অভিনয়ে দক্ষ হয়েছেন। ধীরে ধীরে প্রমাণ করেছেন, অভিনয়ে কারো থেকে কোনো অংশেই কম যান না। তার শেষ মু্ক্তি পাওয়া ছবি ‘ছপাক’ এ অভিনয় দর্শকের সঙ্গে সঙ্গে ফিল্ম সমালোচকদেরও মন জয় করেছে বিনা দ্বিধায়। 

তিনি প্রমাণ করে দিয়েছেন শুধু বড় পর্দায় গ্ল্যামার যোগ করতে তিনি বলিউডে আসেননি। প্রতিটি নতুন ছবির জন্যে নিজেকে ভেঙে আবার তৈরি করেন দীপিকা। কাজের প্রতি তার আগ্রহে কখনো কোনো খামতি দেখা যায়নি। সম্প্রতি জানা গিয়েছে শকুন বত্রার আগামী ছবিতে অভিনয় করবেন দীপিকা পাডুকোন। এই চরিত্রে অভিনয়ের প্রস্তুতি হিসেবে দীপিকা মনোযোগ দিয়েছেন যোগ চর্চায়।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে, শকুন বত্রার ছবিতে যোগশিক্ষা কীভাবে সাহায্য করবে তা স্পষ্ট না হলেও নিয়মিত চর্চা শুরু করে দিয়েছেন নায়িকা। আপাতত নতুন ছবির চরিত্র নিয়ে নির্মাতা বা নায়িকা কেউই মুখ খোলেননি। জানা গিয়েছে চরিত্রের সঙ্গে একাত্ম হতে দীপিকা প্রতিদিন নাকি নিয়ম করে চিত্রনাট্যের অংশ পড়েন। শুটিং শুরু হলে যাতে নিজেকে চরিত্রে রূপান্তরিত করতে কোনো সমস্যা না হয়, তার জন্যেই এই প্রস্তুতি।

এই ছবির শুটিং বেশ কিছুদিন আগেই শুরু হওয়ার কথা ছিল। কিন্তু যেভাবে করোনা সংক্রমণ থাবা বসালো, তার জেরে সব প্ল্যানই পিছিয়ে দিতে হয় নির্মাতাদের। পরিস্থিতিতে স্বাভাবিক থাকলে এতদিন ছবির সিংহভাগ শুটিং শেষ হয়ে যেত বলেই মনে করা হচ্ছে। এই ছবির একটা বড় অংশের শুটিং হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে কবে শুটিং শুরু করা যাবে সে বিষয়ে কোনো নিশ্চয়তা নেই।

উল্লেখ্য, এই বছরই মুক্তি পাওয়ার কথা ছিল দীপিকা পাডুকোনের নতুন ছবি ‘৮৩’। যেখানে তাকে দেখা যেত স্বামী রণবীর সিং-এর বিপরীতে। ছবিতে ভারতীয় ক্রিকেটের প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে তাকে। বর্তমান করোনা পরিস্থিতিতে কবে মুক্তি পাবে সেই ছবি তা নিয়ে রয়েছে সংশয়।

ডেইলি বাংলাদেশ/টিএএস