Alexa দিল্লির ‘রেস্টুরেন্টে’ বিক্রি হচ্ছে অক্সিজেন!

দিল্লির ‘রেস্টুরেন্টে’ বিক্রি হচ্ছে অক্সিজেন!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩৩ ১৬ নভেম্বর ২০১৯   আপডেট: ১১:৩৩ ১৬ নভেম্বর ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ভারতের রাজধানী নতুন দিল্লিতে বায়ুদূষণের কারণে নিশ্বাস নেয়া কষ্টকর হয়ে উঠেছে। দরকার না থাকলে ঘর থেকেই বের হচ্ছে না বাসিন্দারা। বেশিরভাগ মানুষের মুখেই মাস্ক। গাড়ির জোড়-বিজোড় নীতি চালু করেও খুব একটা লাভ হয়নি দিল্লির। এই পরিস্থিতিতে দূষিত শহরটিতে চালু হয়েছে অক্সিজেন বার।

দিল্লির সাকেতে খুলেছে একটি অক্সিজেন বার, যেখানে বিশুদ্ধ অক্সিজেন মিলছে বলে জানা যায়। বারটির নাম ‘অক্সি পিওর’। বিশুদ্ধ অক্সিজেন পেতে সেখানে ভিড়ও বাড়ছে সম্প্রতি। দিল্লির মানুষের মধ্যে এই বারের জনপ্রিয়তা বাড়ছে বলে হচ্ছে দাবি ওই প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের।

অক্সি পিওরে প্রতিবার ১৫ মিনিটের জন্য বিশুদ্ধ অক্সিজেন দেয়া হয়। সেই অক্সিজেন সাতটি সুগন্ধের সঙ্গে পাওয়া যায়। অক্সি পিওয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ক্রেতা যে সুগন্ধ পছন্দ করবেন, সেই গন্ধেরই বিশুদ্ধ অক্সিজেন তাকে দেয়া হয়। সরবরাহ করা সেই অক্সিজেনে একটি নির্দিষ্ট চাপে রাখা হয়। দাম নেয়া হয় ২৯৯ রুপি।

দিল্লিতে এই ধরনের অক্সিজেন বার এই প্রথম বলে জানিয়েছেন স্টোর অপারেটর অজয় জনসন। লেমনগ্রাস, অরেঞ্জ, সিনামোন, স্পিয়ারমিন্ট, পেপারমিন্ট, ইউক্যালিপটাস এবং ল্যাভেন্ডার অক্সিজেন পাওয়া যাচ্ছে সেখানে। ছোট পোর্টেবল অক্সিজেন ক্যানও পাওয়া যাচ্ছে এখানে। যা সব সময় সঙ্গে নিয়ে ঘোরা যায় এবং যে কোনো জায়গায় ব্যবহার করা যায়।

অক্সি পিওরের দাবি, এই অক্সিজেনের নানা উপকারিতা আছে। বিশুদ্ধ অক্সিজেন নিলে শরীরে এনার্জি বাড়ে, ভালো ঘুম হয়, ত্বকের উজ্জ্বলতা বাড়ে, মানসিক অবসাদ কমে, হজমও ভালো হয়। সব মিলিয়ে শরীর, মন ভালো থাকে।

ডেইলি বাংলাদেশ/এনকে