দিল্লিতে শান্তির আহ্বান জানিয়ে মোদির টুইট

দিল্লিতে শান্তির আহ্বান জানিয়ে মোদির টুইট

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৩ ২৬ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: নরেন্দ্র মোদি

ছবি: নরেন্দ্র মোদি

ভারতে বিতর্কিত নাগরিকত্ব আইনের জের ধরে গত তিন দিন ধরে জ্বলছে দিল্লি। বেড়েই চলেছে মৃতের সংখ্যা। এ বিষয়ে রাজনৈতিক ও প্রশাসনিক মহলে আলোচনা চললেও নীরব ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অবশেষে নীরবতা ভেঙে এক টুইটার বার্তায় দিল্লিবাসীকে শান্তি ও ভ্রাতৃত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার দেশের জনগণের উদ্দেশ্যে দুটি পৃথক টুইট করেন প্রধানমন্ত্রী মোদি। একটি টুইটবার্তায় তিনি লেখেন, আমাদের সংস্কৃতির মূল কথা হল, শান্তি এবং সম্প্রীতি। তাই দিল্লির ভাই-বোনদের কাছে আমার অনুরোধ যে সবাই সর্বদা শান্তি এবং ভ্রাতৃত্ব বজায় রাখুন। যত দ্রুত সম্ভব দিল্লিতে শান্তি এবং স্বাভাবিক অবস্থা ফিরে আসাটা জরুরি বলেও উল্লেখ করেন তিনি।

শান্তির আহ্বান জানিয়ে মোদির টুইট

আরো একটি বার্তায় তিনি লেখেন, দিল্লির বিভিন্ন প্রান্তের পরিস্থিতির খোঁজ রাখছি আমি। পরিস্থিতি স্বাভাবিক করে শান্তি ফিরিয়ে আনতে পুলিশ এবং অন্য সংস্থাগুলো ক্ষতিগ্রস্ত এলাকায় কাজ করে চলেছে।

পরিস্থিতি পর্যবেক্ষণের কথা জানিয়ে মোদির  টুইট

এর আগে, দিল্লির পরিস্থিতি নিয়ে বুধবার দুপুর সাংবাদিকদের সঙ্গে বৈঠক করেছেন কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধী। সেখানে তিনি প্রশ্ন তোলেন যে, মৃতের সংখ্যা ২১ ছাড়ানোর পরেও কেন্দ্রীয় নেতৃত্ব কেন চুপ করে আছে? এরপর দিল্লির আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবিও জানান তিনি। এরপরই নীরবতা ভেঙে টুইটারে পোস্ট করেন মোদি।

সূত্র- আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/এসএমএফ