দিনাজপুরে প্রধানমন্ত্রীর অনুদান পেলেন শিক্ষক-কর্মচারী

দিনাজপুরে প্রধানমন্ত্রীর অনুদান পেলেন শিক্ষক-কর্মচারী

দিনাজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৪ ৮ জুলাই ২০২০   আপডেট: ১৫:৩২ ৯ জুলাই ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দিনাজপুরে করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত নন-এমপিও শিক্ষক কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া অনুদানের অর্থ বিতরণ করা হয়েছে।

বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংরক্ষিত আসনের এমপি অ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম দিনাজপুর সদর উপজেলার নন এমপিওভুক্ত শিক্ষক ও কর্মচারীদের মাঝে অনুদানের চেক তুলে দেন। এসময় ডিসি মাহমুদুল আলম, এডিসি সামিউল ফেরদৌস (আইসিটি ও শিক্ষা) প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া জেলার অন্যান্য ইউএনওদের কার্যালয় থেকে এই অর্থ বিতরণ করা হয়।

নন এমপিওভুক্ত প্রত্যেক্ষ শিক্ষককে পাঁচ হাজার টাকা ও প্রত্যেক কর্মচারীকে দুই হাজার ৫শ’ টাকা করে প্রদান করা হয়। 

জেলা প্রশাসকের কার্যালয় থেকে ২ হাজার ৫৬৯ জন শিক্ষক ও ৮৮৭ জন কর্মচারীর মাঝে ১ কোটি ৫০ লাখ ৬২ হাজার ৫শ’ টাকা বিতরণ করা হয়। 

ডিসি মাহমুদুল আলম বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষকদের ৫ হাজার টাকা আর কর্মচারীদের আড়াই হাজার টাকা খুব বেশি টাকা নয় । তবে প্রধানমন্ত্রী এই পরিস্থিতিতে তার বিশেষ অনুদান তহবিল থেকে প্রত্যেক নন এমপিওভুক্ত শিক্ষক ও কর্মচারীদের উপহার প্রদান করেছেন। 

তিনি আরো বলেন. উপহার বড় হোক আর ছোট হোক উপহার কিন্তু উপহারই। এই মহামারীতে তিনি নন এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের সঙ্গে রয়েছেন এটাই হল বড় কথা। এই করোনা পরিস্থিতিতে তিনি শিক্ষক কর্মচারীদের সঙ্গে আছেন ভবিষ্যতেও আপনাদের সঙ্গে থাকবেন এই উপহারের মাধ্যমেই প্রমাণ করেছেন।

ডেইলি বাংলাদেশ/এমকে/এসআর/আরআর