দায়িত্ব নিয়েই চসিক প্রশাসকের অ্যাকশন, একজনকে বরখাস্ত

দায়িত্ব নিয়েই চসিক প্রশাসকের অ্যাকশন, একজনকে বরখাস্ত

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৬ ৮ আগস্ট ২০২০   আপডেট: ১৬:৩২ ৮ আগস্ট ২০২০

দায়িত্ব বুঝে নেয়ার সময় খোরশেদ আলম সুজন (বামে) অ্যাম্বুলেন্স থেকে তেল চুরি (ডানে)

দায়িত্ব বুঝে নেয়ার সময় খোরশেদ আলম সুজন (বামে) অ্যাম্বুলেন্স থেকে তেল চুরি (ডানে)

দায়িত্ব নেয়ার দিনই দুর্নীতিবাজদের তওবা করার নির্দেশ দিয়েছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন। এর একদিন পরই চসিক পরিচালিত একটি অ্যাম্বুলেন্স থেকে তেল চুরির অভিযোগে বরখাস্ত হয়েছেন এক চালক। একইসঙ্গে চুরি করা তেলের ১০ গুণ জরিমানা দেয়ারও নির্দেশ দেন প্রশাসক সুজন।

বিষয়টি নিশ্চিত করে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, তেল চুরির বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গেই ওই চালককে বরখাস্তের নির্দেশ দেয়া হয়। এছাড়া সংশ্লিষ্ট কর্মকর্তাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। পাশাপাশি ওই চালক যে পরিমাণ তেল চুরি করেছে তার ১০ গুণ জরিমানা আদায়ের নির্দেশ দেয়া হয়।

এর আগে শুক্রবার চসিক পরিচালিত একটি অ্যাম্বুলেন্স থেকে তেল চুরির বেশ কয়েকটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে।

জানা গেছে, বরখাস্ত হওয়া চালকের নাম কাজল চন্দ্র সেন। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত মেনন হাসপাতালের চট্ট মেট্রো-চ-৭১-০৩৩৬ নম্বর গাড়িতে কর্মরত ছিলেন। শুক্রবার সকালে নগরীর পোর্ট কানেকটিং রোডে অ্যাম্বুলেন্স থেকে তেল চুরির সময় তোলা ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে।

এসব ছবি ফেসবুকে শেয়ার করে কায়সার আলী চৌধুরী নামে একজন লিখেন, ‘চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসকের হুংকারে কী তাদের টনক নড়ে না! সকালে মেনন হাসপাতালের একটি এম্বুলেন্স থেকে তেল বিক্রির দৃশ্য। স্থান: পোর্ট কানেকটিং রোড। গাড়ির নম্বর: চট্ট মেট্রো-চ-৭১-০৩৩৬। ক্যাপ পরিহিত ব্যক্তি চালক।’

চসিকের তত্ত্বাবধয়াক প্রকৌশলী (যান্ত্রিক) সুদীপ বসাক বলেন, তেল চুরির বিষয়টি জানার পরপরই প্রশাসককে জানানো হয়েছে। তার নির্দেশে অ্যাম্বুলেন্স চালক কাজল চন্দ্র সেনকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর