দায়িত্বে অবহেলা, ওসি জাফর প্রত্যাহার

দায়িত্বে অবহেলা, ওসি জাফর প্রত্যাহার

রংপুর প্রতিনিধি   ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩৭ ১০ আগস্ট ২০২০  

মিঠাপুকুর থানার ওসি জাফর বিশ্বাস 

মিঠাপুকুর থানার ওসি জাফর বিশ্বাস 

দায়িত্বে অবহেলার কারণে মিঠাপুকুর থানা পুলিশের ওসি জাফর আলী বিশ্বাসকে প্রত্যাহার করে নেয়া হয়েছে। অভিযোগ উঠেছে, মিঠাপুকুরের শঠিবাড়ি বাজারে কয়েকজন মুদি দোকানদারের পিটুনিতে এক নৈশ্য প্রহরীর মৃত্যুর ঘটনার জেরে তাকে সরিয়ে নেয়া হয়। তবে পুলিশ সুপার বলছেন, প্রশাসনিক কারণেই ওই ওসিকে প্রত্যাহার করা হয়েছে।

জানা গেছে, শনিবার  ভোরে শঠিবাড়ি বাজারে চুরির অভিযোগে নৈশ্যপ্রহরী তসলিম উদ্দিনকে গণপিটুনি দেয়া হয়। এতে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত্যু হয় বৃদ্ধ তসলিমের। এ ঘটনায় তসলিম উদ্দিনের ছেলে ইয়াসিন আলী বাদী হয়ে মিঠাপুকুর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ওই মামলায় দুইজনকে গ্রেফতার করলেও বাকি আসামিরা এখনো গ্রেফতার হয়নি।

এদিকে গণপিটুনিতে নৈশ্যপ্রহরীর মৃত্যুর ঘটনায় ওই দিন রাতেই ওসি জাফর আলী বিশ্বাসকে মিঠাপুকুর থানা থেকে প্রত্যাহার করে নেয়া হয়।

এ ব্যাপারে মিঠাপুকুর থানার ওসি তদন্ত জাকির হোসেন জানান, কর্তৃপক্ষের নির্দেশে ওসি জাফর আলী বিশ্বাসকে পুলিশ সুপারের কার্যালয়ে নেয়া হয়েছে। তবে এটি প্রত্যাহার কিনা তা আমার জানা নেই।

তিনি আরো বলেন, দোকানে চুরি ও গণপিটুনির ঘটনায় দুটি মামলা হয়েছে। এরইমধ্যে দুইজন গ্রেফতারও হয়েছে। মামলার তদন্তের পাশাপাশি নৈশ্যপ্রহরীর হত্যাকাণ্ডে জড়িতদের শনাক্তের চেষ্টা করে গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

অন্যদিকে রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, প্রশাসনিক কারণে ওসি জাফর আলী বিশ্বাসকে ঘটনার দিন বদলি করা হয়েছে। একই সঙ্গে গণপিটুনি ও দোকান চুরির ঘটনাটি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ