Alexa দাউ দাউ করে জ্বলছে ট্রেন, নিহত ৪৬

দাউ দাউ করে জ্বলছে ট্রেন, নিহত ৪৬

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:২০ ৩১ অক্টোবর ২০১৯   আপডেট: ১২:৪১ ৩১ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান জেলার লিয়াকতপুর শহরের কাছে একটি চলন্ত ট্রেনে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত হয়েছেন কমপক্ষে ৪৬ জন। আহত হয়েছেন বহু মানুষ।

হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন।

ভিডিওতে দেখা গেছে দাউ দাউ করে জ্বলছে ট্রেনটি। একটার পর একটা কামরায় ছড়িয়ে পড়ে সেই আগুন। কালো ধোঁয়ায় ঢেকে গেছে গোটা এলাকা।

দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ আহমাদ জানিয়েছেন, বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে এ ঘটনা ঘটে। ট্রেনে থাকা রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে সঙ্গে সঙ্গে পাশাপাশি তিনটি বগিতে আগুন লেগে গিয়ে এ হতাহতের ঘটনা ঘটেছে।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, বৃহস্পতিবার রাওয়ালপিণ্ডি থেকে করাচি যাচ্ছিল তেজগাম এক্সপ্রেস।  তখন এক যাত্রী কাছে থাকা গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটেছে। চলন্ত ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে গেছে বেশ কয়টি কামরা।

ডন অনলাইনের খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে। এখন পর্যন্ত কাউকে শনাক্ত করা সম্ভব হয়নি। হতাহতদের লিয়াকতপুরের ডিএইচকিউ হাসপাতালে পাঠানো হয়েছে।

পাকিস্তানের আইএসপিআরের এক বিবৃতিতে জানা গেছে, আহতদের উদ্ধার করতে সেনাবাহিনীর একটি হেলিকপ্টারও মুলতান থেকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

জেলা রেসকিউ সার্ভিসের প্রধান বাকির হুসেইন বলেন, আগুনে থেকে বাঁচতে ট্রেন থেকে ঝাঁপ দিয়েও অনেকে মারা গেছেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এমকে/টিআরএইচ