চাঁদপুরে চার হোটেলে গরিবের জন্য খাবার ফ্রি

চাঁদপুরে চার হোটেলে গরিবের জন্য খাবার ফ্রি

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০৮ ৩০ মার্চ ২০২০   আপডেট: ১৫:৪৮ ৩০ মার্চ ২০২০

চাঁদপুরে অর্ধেক দামে নির্ধারিত ওষুধ বিক্রি হচ্ছে।

চাঁদপুরে অর্ধেক দামে নির্ধারিত ওষুধ বিক্রি হচ্ছে।

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে গোটা বিশ্বের মানুষ গৃহবন্দী। এর ব্যতিক্রম নয় চাঁদপুর। জেলায় ব্যবসা-বাণিজ্য, গাড়ি চলাচল, দিনমজুরি বন্ধ রয়েছে। এতে কঠিন সংকটময় সময় পার করছেন গরিব ও স্বল্প আয়ের মানুষরা। তাই চরম বিপাকে পড়েছেন তারা। সেই বিপাকে তাদের পাশে দাঁড়িয়েছেন ডিসি মো. মাজেদুর রহমান খান। প্রশাসনের পক্ষ থেকে নির্ধারণ করা চারটি হোটেলে গরিব ও অসহায়রা বিনামূল্যে খাবার খেতে পারবেন।

ডিসির মহতী উদ্যোগের সঙ্গে অংশীদার হিসেবে রয়েছে চাঁদপুর ডায়াবেটিক সমিতি ও চক্ষু হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে রোববার বিকেলে চক্ষু ও ডায়াবেটিক হাসপাতাল সামনে বাজার মূল্যের অর্ধেক দামে নির্ধারিত ওষুধ বিক্রি করা হচ্ছে। সেখানে গরিবদের মাঝে বিনামূল্যে আলু ও চাল দেয়া হয়।

ওই কার্যক্রমটির উদ্বোধন করেন ডিসি মো. মাজেদুর রহমান খান। এ সময় নিরাপদ দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন অতিরিক্ত এসপি মো. মিজানুর রহমান, অতিরিক্ত ডিসি (রাজস্ব) আব্দুল্লাহ আল মাহমুদ জামানসহ ডায়াবেটিক সমিতি ও চক্ষু হাসপাতাল কর্তৃপক্ষের কর্মকর্তারা।

ডিসি মো. মাজেদুর রহমান খান বলেন, চাঁদপুর শহরের বেশ কয়েকটি স্থানে পাঁচ টাকা কেজিতে চাল বিক্রি শুরু হয়েছে। সরকারি-বেসরকারি পর্যায়ে করোনার কারণে সৃষ্ট ক্রান্তিলগ্নে সহযোগিতার হাত বাড়ানো হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে চার রেস্টুরেন্টে গরিব মানুষকে বিনামূল্যে খাওয়ানো হবে। এছাড়া পর্যাপ্ত চাল মজুদ রয়েছে। আশা করি, মানুষের খাদ্য সংকট হবে না।

অন্যদিকে, ডিসির চালু করা সততা স্টোর ব্যাপক সাড়া ফেলেছে। নিরাপদ দূরত্ব বজায় রেখে চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী নায্য মূল্যে বিক্রি হচ্ছে। এতে স্বল্প আয়ের মানুষদের প্রশংসায় ভাসছেন ডিসি।

ডেইলি বাংলাদেশ/জেএস/এমকেএ