Alexa দড়ি ছিঁড়ে আকাশ থেকে সাগরে (ভিডিও)

দড়ি ছিঁড়ে আকাশ থেকে সাগরে (ভিডিও)

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:৫৬ ২ অক্টোবর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ডেনমার্কের এক নারী প্রথমবারের মতো প্যারাগ্লাইডিং করতে গিয়ে ভয়ঙ্কর পরিস্থিতিতে পড়েছেন। আকাশে উঠে নিজের মোবাইল ক্যামেরায় রেকর্ড করছিলেন নিজেদের ও চারপাশের দৃশ্য। সেখানেই ধরা পড়ে আকাশ থেকে পানিতে পড়ে যাওয়ার দৃশ্য। পরে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভিডিওটি পোস্ট করার পর ভাইরাল হয়ে যায়।

জানা গেছে, ওই নারী আগে কখনো প্যারাগ্লাইডিং করেননি। সে কারণে তুরস্কে যাওয়ার পর সেই শখ মিটিয়ে ফেলতে চেয়েছিলেন ডেনমার্কের ওই নারী। তুরস্কের অ্যালানিয়ে শহরে সব নিয়ম মেনে প্যারাগ্লাইডিংয়ের জন্য তৈরি হন তিনি। 

নিয়মানুসারে তার সঙ্গে একজন পাইলট ওঠেন। দু’জনকেই ফিতা দিয়ে আসনের সঙ্গে বাঁধা হয়। নিরাপত্তার খাতিরে আর যা যা করার, সব কিছুই করা হয়।

তারপর আকাশে ওড়ার পালা। আকাশে উঠে প্যারাগ্লাইডিংয়ের পাইলট সেলফি স্টিক নিয়ে ভিডিও ধারণ করতে থাকেন। প্রথমবার প্যারাগ্লাইডিংয়ে উঠে বেশ মজাও পাচ্ছিলেন ওই নারী। 

সবই ঠিক ছিল। কিন্তু হঠাৎ করেই প্যারাশুটের মূল দড়ি ছিঁড়ে যায়। ফলে মূল প্যারাশুটটি খোলেনি। সে কারণে তাদের পরিকল্পনামাফিক ল্যান্ডিং সম্ভব হয়নি। সমুদ্রেই আপৎকালীন অবতরণ করতে হয় তাদের।

আপৎকালীন অবতরণের সময়ও তাদের মোবাইলের ক্যামেরা অন ছিল। এমনকি পানিতে পড়ে যাওয়ার পরেও ক্যামেরা চলছিল। সেখানে দেখা যায়, সাঁতার কাটছেন দু’জনে। এই ভয়াবহ ঘটনার পরেও ওই নারী বিশেষ বিচলিত হননি বলে জানা গেছে।

বার্তা সংস্থা রয়টার্স ওই ঘটনার ভিডিও টুইটারে পোস্ট করেছে। ভিডিওটি প্রকাশ পাওয়ার পর ভাইরাল হতে সময় নেয়নি। 

ভিডিও দেখুন>>>

ডেইলি বাংলাদেশ/এমএইচ