Alexa দগ্ধদের চিকিৎসা ব্যয় সরকারের: স্বাস্থ্যমন্ত্রী

কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন

দগ্ধদের চিকিৎসা ব্যয় সরকারের: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩৪ ১২ ডিসেম্বর ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

রাজধানীর কেরানীগঞ্জের প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ বা আহতদের চিকিৎসার ব্যয় সরকার বহন করবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন দগ্ধ ও আহতদের দেখে এসে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ ঘোষণা দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কেরানীগঞ্জের প্লাস্টিক কারখানায় অগ্নিদগ্ধ চিকিৎসাধীন সব রোগীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। চিকিৎসার জন্য ভর্তি হওয়া ৩২ জনের মধ্যে ইতিমধ্যে ১০ জন মৃত্যুবরণ করেছেন। বাকি ২২ জনের ১০ জনের প্রায় শতভাগ ক্ষতি হয়েছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক মনে হচ্ছে। বেঁচে থাকা আহত ও অগ্নিদগ্ধ সবার চিকিৎসা ব্যয় সরকারিভাবেই বহন করা হবে।

অগ্নিকাণ্ডের পর ভবন মালিককে আইনের আওতায় আনা হবে কি-না এমন প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বেশিরভাগ ভবন মালিক সরকারি নির্দেশনা মেনে মিল কল-কারখানা নির্মাণ করেননি। এ বিষয়টি আর মেনে নেয়া হবে না। এ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ আদায়ে ভবন মালিককে সরকারিভাবে চাপ প্রয়োগ করা হবে।

স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, বাংলাদেশ মেডিসিন সোসাইটির সাধারণ সম্পাদক ডা. আহমেদুল কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এসআই