Alexa ‘দখল হওয়া মুক্তিযোদ্ধাদের জায়গা উদ্ধার করা হবে’

‘দখল হওয়া মুক্তিযোদ্ধাদের জায়গা উদ্ধার করা হবে’

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:০৭ ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ২২:০৯ ১৯ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দখল হওয়া মুক্তিযোদ্ধাদের জায়গা ও বধ্যভূমিগুলো উদ্ধার করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সাহাপুর এলাকায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনের সময় তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, বধ্যভূমি, মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থান ও তাদের কবর সংরক্ষণ করা হবে। এছাড়া বিজয় ও স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের বোনাস দেয়া হবে। নতুন ঘর পাবেন ১৫ হাজার অসচ্ছল মুক্তিযোদ্ধা।

তিনি বলেন, ১৬ ডিসেম্বরের মধ্যে নতুন গেজেট প্রকাশ করে ওয়েবসাইটে দেয়া হবে। মুক্তিযোদ্ধারা জীবিত অবস্থায় গ্যাস, বিদ্যুৎ বিল ও চিকিৎসা ভাতা বাবদ তিন হাজার টাকা করে দেয়ার পরিকল্পনা রয়েছে সরকারের। এছাড়া পাঠ্যবই সংশোধনের মাধ্যমে মুক্তিযোদ্ধের গৌরবের কথা ও রাজাকারদের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হবে।

নারায়ণগঞ্জ ডিসি মো. জসীমউদ্দিনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ এসপি মো. হারুন অর রশিদ, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার, সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, সোনারগাঁ ইউএনও অঞ্জন কুমার সরকার, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের পরিচালক মো. আব্দুল হাকিম, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ শিরিন বেগম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআর