দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৬

দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৬

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৩১ ১৯ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে নতুন করে আরো ১৫ জন আক্রান্ত হয়েছেন। দেশটিতে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৬ জনে দাঁড়িয়েছে। 

বুধবার দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র কর্তৃপক্ষ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। আক্রান্তদের মধ্যে ১৩ জন উত্তর জিয়োংসাং প্রদেশের দায়েগু শহরের বাসিন্দা।

দক্ষিণ কোরিয়ায় এ ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করতে কঠোর ব্যবস্থার আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মুন জায়ে ইন। এছাড়া অর্থনীতির উন্নয়নে প্রতিটি সম্ভাব্য পদক্ষেপের আহ্বানও জানিয়েছেন তিনি।  

এ ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। এছাড়া আক্রান্তের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়ে গেছে। মৃত ও আক্রান্তদের মধ্যে বেশিরভাগই এ ভাইরাসের উৎপত্তিস্থল হুবেই প্রদেশের বাসিন্দা। 

চীনের মূল ভূ খণ্ডের বাইরে এখন পর্যন্ত জাপান, তাইওয়ান, ফিলিপাইন, হংকং ও ফ্রান্সে একজন করে মোট পাঁচ জন মারা গেছেন। বিশ্বের মোট ৩০ টি দেশে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। চীনের বাইরে সর্বাধিক আক্রান্তের সংখ্যা জাপানে।

ছড়িয়ে পড়া এ প্রাণঘাতী ভাইরাসের কারণে বিভিন্ন দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। চীনের সঙ্গে ফ্লাইট বন্ধ করে দিয়েছে অনেক দেশ। এছাড়া অর্থনৈতিক ভাবেও ক্ষতির সম্মুখীন হচ্ছে বিভিন্ন দেশ।

সূত্র- রয়টার্স

ডেইলি বাংলাদেশ/এসএমএফ