Alexa থাইল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪

থাইল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫৪ ২৮ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

থাইল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ১৪ জন। মঙ্গলবার চীন থেকে আসা আরো ৬ জনের শরীরে এ ভাইরাস পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন দেশটির সরকার।

সোমবার করোনাভাইরাসে আক্রান্ত  আট রোগীর সন্ধান মেলে থাইল্যান্ডে। তারা সবাই চীনা পর্যটক। তাদের মধ্যে পাঁচজনকে এরইমধ্যে চীনে ফেরত পাঠানো হয়েছে বলে জানা গেছে।

থাইল্যান্ডের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, নতুন আক্রান্তদের মধ্যে পাঁচজন চীনের হুবেই প্রদেশ এবং আরেকজন চংকিং থেকে এসেছেন। আক্রান্তদের বয়স ৬ থেকে ৭০ বছরের মধ্যে। এছাড়া ।

থাইল্যান্ডের জনস্বাস্থ্য সচিব সুখুম কাঞ্চানাপিমাই এক বিবৃতিতে বলেন, দেশটির সব আন্তর্জাতিক বিমানবন্দরে চীন থেকে ফেরত যাত্রীদের পরীক্ষা করা হবে।

এর আগে রোববার থাইল্যান্ডের জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রী অনুতিন চার্নভিরাকুল জানিয়েছে, দেশটিতে ৮৪ জন চীনা পর্যটককে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এদের মধ্যে বিমানবন্দরেই ২৪ জনের জ্বর সনাক্ত করা হয়েছে। আর বাকি ৬০ জন বিভিন্ন উপসর্গ লক্ষ্য করে নিজে থেকেই চিকিৎসা নিতে হাসপাতালে গিয়েছেন। এদের মধ্যে মোট ৪৪ জনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। তবে এখনো পর্যবেক্ষণে রয়েছে ৩৯ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া সেখানে এখন পর্যন্ত ৪ হাজারের বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সূত্র- রয়টার্স

ডেইলি বাংলাদেশ/এসএমএফ