ত্রিশালে ৪৭ বস্তা চাল উদ্ধার করলেন ইউএনও

ত্রিশালে ৪৭ বস্তা চাল উদ্ধার করলেন ইউএনও

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:২৯ ৩০ মে ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ৪৭ বস্তা চাল উদ্ধার করেছে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রশাসন।

শুক্রবার রাতে ৩৬ বস্তা ও শনিবার সকালে অভিযান চালিয়ে আরো ১১ বস্তা চাল উদ্ধার করা হয়।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে ত্রিশাল উপজেলার ১০ নম্বর মঠবাড়ী ইউপির পোড়াবাড়ী বাজারে অভিযান চালায় ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিফজুর রহমানের নেতৃত্বে ত্রিশাল থানা পুলিশের একটি টিম। এ সময় পোড়াবাড়ী বাজারের দুলাল মিয়ার দোকানের তালা ভেঙে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত খাদ্যবান্ধব কর্মসূচির ৩৬ বস্তা চাল উদ্ধার করা হয়। 

অপরদিকে শনিবার সকালে ইউএনও মোস্তাফিজুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম তুষারের নেতৃত্বে থানা পুলিশের একটি টিম দুলাল মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে আরো ১১ বস্তা চাল উদ্ধার করে। 

চালের ৩৬টি বস্তায় হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত খাদ্যবান্ধব কর্মসূচি লেখা রয়েছে। বাকি চালের বস্তাগুলোতে কোনো লেখা ছিল না তবে ছোট বস্তা থেকে বড় বস্তায় রাখা হয়েছে।

শুক্রবার রাতে চাল উদ্ধারের অভিযান টের পেয়ে সটকে পড়ে দুলাল মিয়া। উপজেলার মঠবাড়ী ইউপির বাদামিয়া গ্রামের বইন্না ডুবারপাড় এলাকার বাছির উদ্দিনের ছেলে দুলাল মিয়া।

উপজেলা খাদ্য কর্মকর্তা রেবেকা সুলতানা রুবী বলেন, আমি যতটুকু খোঁজ নিয়েছি ডিলার এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত নয়। 

ইউএনও মোস্তাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শুক্রবার রাতে ৩৬ বস্তা ও শনিবার সকালে ১১ বস্তা চাল উদ্ধার করা হলেও চালের মালিক দুলাল মিয়াকে আটক করা যায়নি। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ