ত্রাণ নিয়ে ছুটছেন রাত-দিন

ত্রাণ নিয়ে ছুটছেন রাত-দিন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৯ ৭ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনা প্রতিরোধে ঘরবন্দী নিম্নআয়ের মানুষ পাশে এসে দাঁড়িয়েছেন লক্ষ্মীপুর সদর-৩ আসনের এমপি এ কে এম শাহজাহান কামাল। 

প্রধানমন্ত্রীর নির্দেশনার পর থেকে নিম্নআয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে এমপি শাহজাহান কামালের খাদ্য সামগ্রী পৌঁছে দিতে রাত-দিন ছুটছেন তার প্রতিনিধি ও জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক বায়েজীদ ভূঁইয়া। দিন অথবা রাত অসহায় মানুষের জন্য খাদ্য সামগ্রী নিয়ে তিনি ছুটে চলছেন গত নয়দিন থেকে। 

প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত দিনমজুর, রিকশাচালক, জেলে, কৃষক, শ্রমিক ও ভিক্ষুকদের বাড়িতে গিয়ে তিনি খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। এদিকে গত দুইদিন আগে অসহায়দের খাদ্য সামগ্রী দিতে তিনি হটলাইন নাম্বার চালু করেন। ওই নাম্বারে কেউ ফোন করে ত্রাণ পাইনি কিংবা কেউ ত্রাণ না পেয়ে ঘরে না খেয়ে আছেন এমন কারো সন্ধান দিলে তিনি সঙ্গে সঙ্গে তার বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। আর রাত হলেই ত্রাণ নিয়ে ছুটে যাচ্ছেন মধ্যবিত্তদের ঘরে। লোক লজ্জার কারণে যারা খাদ্য সামগ্রী নিচ্ছেন না গোপনে তাদের ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছেন। গত কয়েকদিন ধরেই এই কাজটি অব্যাহত রেখেছেন বায়েজীদ ভূঁইয়া। 

জানা গেছে, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী দিনমজুররা কাজকর্ম বন্ধ করে বাড়িতে অবস্থান করছেন। নির্দেশনা অনুযায়ী কর্মহীন এসব দিনমজুরদের খাদ্য সামগ্রী দিচ্ছেন সদর আসনের এমপি শাহজাহান কামালের। চাল, ডাল, তেল, পেঁয়াজ ও আলুসহ এক সপ্তাহের খাদ্যসামগ্রী দেয়া হচ্ছে তাদের।  

বায়েজীদ ভূঁইয়া জানান, এই দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে জেলার হতদরিদ্র পরিবারগুলোর মাঝে এমপি শাহজাহান কামালের ত্রাণ সামগ্রী যথাযথভাবে পৌঁছে দেয়া হচ্ছে। অসহায় মানুষের বাড়ি বাড়ি ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে রাত-দিন নিরলসভাবে কাজ করে যাচ্ছি। সদর উপজেলার একজন অসহায় মানুষও ত্রাণ পাওয়া থেকে বঞ্চিত হবেন না। অসহায় সবার মানুষের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। 

ডেইলি বাংলাদেশ/আরএম