Alexa তেরো বছর পর অজি অধিনায়কের শতক!

তেরো বছর পর অজি অধিনায়কের শতক!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪০ ১২ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের শুরুটা যেভাবে করেছিলেন, তাকে নিয়ে আশা দেখা অমূলক ছিলনা। টিম পেইন ক্রিকেট ক্যারিয়ারে খুব খারাপ খেলেছেন তাও বলা যায়না। তবে বর্তমান অস্ট্রেলিয়ার অধিনায়ক তিনি। ফলে দীর্ঘদিনের আন্তর্জাতিক ক্যারিয়ারে এখনো শতকের দেখা না পাওয়ায় সমর্থকদের হতাশ হওয়া স্বাভাবিক। আন্তর্জাতিক দূরের কথা, ঘরোয়া ক্রিকেটেও তিনি পাচ্ছিলেন না শতকের দেখা। অবশেষে পেলেন কাঙ্ক্ষিত শতক। কিন্তু এর মাঝে কেটে গেছে তেরোটি বছর!  

আজ থেকে প্রায় ১৩ বছর আগে ২০০৬ সালে পার্থে তাসমানিয়ার হয়ে নিজের প্রথম শতকের দেখা পেয়েছিলেন টিম পেইন। প্রথম অর্জনকে ডাবল সেঞ্চুরিতে রূপ দিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেছিলেন তিনি। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে সেদিন ৪০৯ বলে ২১৫ রানের অনবদ্য ইনিংস উপহার দিয়েছিলেন সবাইকে। 

ক্যারিয়ারের মাত্র সপ্তম ইনিংসেই শতকের পর কেটে গেছে দীর্ঘ সময়। কিন্তু এরপরের সময়টায় আর কোন শতক করতে পারেননি ব্যাটসম্যান পেইন। মাঝের সময়টায় তার সর্বোচ্চ সংগ্রহ ছিলো জিম্বাবুয়ে একাদশের বিপক্ষে ৯৮ রানে আউট হওয়া। এছাড়া ভারতের বিপক্ষে এক টেস্টে ৯২ রানে আউট হয়েছিলেন পেইন। কিন্তু পাওয়া হয়নি সেঞ্চুরি।

অবশেষে একই প্রতিপক্ষের বিপক্ষে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের দ্বিতীয় সেঞ্চুরিটি করলেন পেইন। শেফিল্ড শিল্ডের প্রথম রাউন্ডে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ১২১ রানের ইনিংস খেলেছেন তিনি। দীর্ঘ বিরতির পর এমন শতক নিশ্চয় অনুপ্রেরণা যোগাবে অস্ট্রেলিয়া অধিনায়ককে। 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ