‘তুই পারবি, ম্যাচ হারলে প্রথম দুই বলেই হেরে যেতাম’

‘তুই পারবি, ম্যাচ হারলে প্রথম দুই বলেই হেরে যেতাম’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৭ ৩ জুন ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সেবার এই দলের নেতৃত্বে ছিলেন তামিম ইকবাল। সম্প্রতি সেই আসরে তামিমের অধিনায়কত্ব বিষয়ে বিশেষ একটি ঘটনা জানিয়েছেন একই দলে খেলা মোহাম্মদ সাইফউদ্দিন। 

তামিমের নেতৃত্বাধীন কুমিল্লা ভিক্টোরিয়ান্সে সে আসরে শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ ও থিসারা পেরেরাদের মতো তারকারা খেলেছিলেন। তবে গুরুত্বপূর্ণ সময়ে তামিম সবসময় দেশীদের সুযোগ দিতে চাইতেন বলে জানিয়েছেন সাইফউদ্দিন। এ বিষয়ে নিজের দুটি ঘটনাও তুলে ধরেন এই অলরাউন্ডার। 

বিপিএলের আলোচ্য আসরের ২৬তম ও ৩৯তম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই বারই শেষ ওভারে দলকে জেতানোর জন্য সাইফের হাতে বল তুলে দেন তামিম। এর মাঝে প্রথম ম্যাচে দলকে ৭ রানে জয় পাইয়ে দেয়ার পর দ্বিতীয় ম্যাচে এনে দেন ১ রানের জয়। 

সম্প্রতি এক গণমাধ্যমের লাইভ অনুষ্ঠানে দ্বিতীয় ঘটনার স্মৃতিচারণ করে সাইফ বলেন, ‘সেবার মুখোমুখি হওয়া দ্বিতীয় ম্যাচে শেষ ওভারে জয়ের জন্য ঢাকার প্রয়োজন ছিল ১৩ রান। রাসেল ব্যাটিং করছিল। বোলিংয়ে এসে পঞ্চম বলে ওয়াইড ইয়র্কার করলে ছক্কা মেরে দেয় রাসেল।’ 

এসময় ভরসা হয়ে আসেন তামিম ইকবাল। এ ব্যাপারে সাইফ বলেন, ‘শেষ বলের আগে তামিম ভাই আমার কাঁধে হাত দিয়ে বলেন,আমার বিশ্বাস তুই পারবি। ম্যাচ হারলে প্রথম দুই বলেই হেরে যেতাম। এ কথা শোনার পর আমি জীবনের সেরা বলটা করি। ম্যাচটা আমরা এক রানে জিতি।’

ডেইলি বাংলাদেশ/এএল