তিন হাসপাতাল ঘুরেও মেলেনি চিকিৎসা-অক্সিজেন, পথেই কোটিপতির মৃত্যু

তিন হাসপাতাল ঘুরেও মেলেনি চিকিৎসা-অক্সিজেন, পথেই কোটিপতির মৃত্যু

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:০৬ ৫ জুন ২০২০  

চিকিৎসা-অক্সিজেন না পেয়ে মারা যান কোটিপতি ব্যবসায়ী ইকবাল হোসেন

চিকিৎসা-অক্সিজেন না পেয়ে মারা যান কোটিপতি ব্যবসায়ী ইকবাল হোসেন

সিলেটে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনটি হাসপাতাল ঘুরেও চিকিৎসা-অক্সিজেন পাননি হৃদরোগে আক্রান্ত কোটিপতি ব্যবসায়ী ইকবাল হোসেন। চতুর্থ হাসপাতালে যাওয়ার আগে পথেই তার মৃত্যু হয়েছে।

শুক্রবার সকালে সিলেট শহরে এ ঘটনা ঘটে। মৃত ইকবাল হোসেন নগরীর কুমারপাড়ার বাসিন্দা। তিনি বন্দরবাজারের আর.এল ইলেকট্রনিক্সের মালিক ছিলেন।

মৃত ব্যবসায়ীর ছেলে তিহাম জানান, শুক্রবার ভোরে তার বাবার বুকে প্রচণ্ড ব্যথা শুরু হয়। সঙ্গে সঙ্গে তাকে নগরীর সোবহানীঘাটের ইবনে সিনা হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসা না পেয়ে দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সিট খালি নেই বলে ফিরিয়ে দেয়া হয় সেখান থেকেও। পরে ডা. শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নিয়ে গেলে তালা দেয়া গেটের সামনে ২০ মিনিট দাঁড় করিয়ে রাখা হয়। এরপর নিরাপত্তাকর্মী এসে বলে সবাই ঘুমিয়ে আছে। সর্বশেষ এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে নিয়ে গেলে ভেতরে ঢুকতেই দেয়া হয়নি। চিকিৎসক নিচে এসে পরীক্ষা করে ব্যবসায়ী ইকবালকে মৃত ঘোষণা করেন।

তিহাম বলেন, আমার বাবার অক্সিজেনটা খুব জরুরি ছিলো। কিন্তু কোনো হাসপাতাল তা দিলো না। টাকার কোনো সমস্যা ছিল না। শুধুমাত্র অক্সিজেন পেলেই আমার বাবা বেঁচে যেতেন।

স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, কয়েকটি হাসপাতালে ঘুরে চিকিৎসা না পেয়ে ব্যবসায়ীর মৃত্যুর খবর পেয়েছি। এ ঘটনায় সংশ্লিষ্ট হাসপাতালগুলোকে লিখিতভাবে সতর্ক করা হয়েছে।

এর আগেও সিলেটে কয়েকটি হাসপাতাল ঘুরে তিনজন রোগীর মৃত্যু হয়েছে। সিলেটের সব হাসপাতালে সব ধরনের চিকিৎসা নিশ্চিত করতে সরকারি নির্দেশনা দেয়া হলেও কোনো কোনো হাসপাতালে নির্দেশনা মানা হচ্ছে না। এতে ক্ষোভ বাড়ছে ভুক্তভোগীদের মাঝে।

ডেইলি বাংলাদেশ/এআর