Alexa তিন সেঞ্চুরিতে সমানে সমান ঢাকা মেট্রো-সিলেট

তিন সেঞ্চুরিতে সমানে সমান ঢাকা মেট্রো-সিলেট

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২১ ১২ নভেম্বর ২০১৯  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগে পঞ্চম রাউন্ডের ম্যাচে রাজশাহীতে মুখোমুখি হয়েছিল ঢাকা মেট্রো ও সিলেট বিভাগ। চারদিনের লড়াইয়ে দুই দলের তিনজন ব্যাটসম্যান সেঞ্চুরি করেছেন। তবে বিজয়ী হয়নি কোনো দল।

দ্বিতীয় স্তরের ম্যাচে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় সিলেট। শামসুর রহমান শুভর ১১৪ রানের অনবদ্য ইনিংসে ভালো শুরু পায় ঢাকা মেট্রো। ৮ উইকেটে ৩১১ রান নিয়ে ইনিংস ঘোষণা করে তারা। ৬৯ রান করেন আল আমিন। সিলেটের হয়ে রেজাউর রহমান নেন ৫ উইকেট।

নিজেদের প্রথম ইনিংসে ভালো সূচনা পায় সিলেটও। অমিত হাসানের সেঞ্চুরি ও আসাদুল্লাহ গালিবের হাফ সেঞ্চুরিতে লিড নেয় দলটি। অল আউট হওয়ার আগে ৩৫১ রান করে সিলেট। মেট্রোর হয়ে তিনটি করে উইকেট নেন শহিদুল ইসলাম ও শরিফুল্লাহ।

৪০ রানে পিছিয়ে থেকে ইনিংস শুরু করা ঢাকা মেট্রো আবারো আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। আজমির আহমেদের ৮০ রানকে ছাপিয়ে ব্যক্তিগত শতক তুলে নেন অধিনায়ক মার্শাল আইয়ুব। ৬ উইকেটে ৩৯৫ রান তুলে ইনিংস ঘোষণা করে মেট্রো।

৩৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ম্যাচের দ্বিতীয় বলেই উইকেট হারায় সিলেট। এরপর ধীরে সুস্থে খেলতে থাকেন শানাজ আহমেদ ও তৌফিক আহমেদ। দুজনেই তুলে নেন অর্ধশতক। ৪ উইকেটে ১৮৭ রান তুলতে শেষ হয়ে যায় চার দিনের নির্ধারিত সময়সীমা।

দুর্দান্ত সেঞ্চুরির ফলে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন সিলেটের অমিত হাসান।

সংক্ষিপ্ত স্কোর:
ঢাকা মেট্রো: ৩১১/৮ ও ৩৯৫/৬
সিলেট বিভাগ: ৩৫১ ও ১৮৭/৪
ফলাফল: ম্যাচ ড্র
ম্যান অফ দা ম্যাচ: অমিত হাসান

ডেইলি বাংলাদেশ/এএল