তিন লাখ টাকা হলেই বাঁচবে শিশু ছানিয়া

তিন লাখ টাকা হলেই বাঁচবে শিশু ছানিয়া

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৬ ১১ জুলাই ২০২০  

মায়ের কোলে ছানিয়া

মায়ের কোলে ছানিয়া

দুই বছরের ফুটফুটে শিশু ছানিয়া। জন্মের পর তার কেমরে একটি ছোট টিউমার চোখে পড়ে। কিন্তু বয়সের সঙ্গে টিউমারটিও বেড়ে যাচ্ছে। এতে ভীষণ কষ্ট হচ্ছে শিশুটির। শিগগিরই টিউমারটি অপারেশন না করলে জীবনের সংশয় রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। ছানিয়া বাগেরহাটের চিতলমারী উপজেলার পরাণপুর গ্রামের দিনমজুর মহাসিন শেখের মেয়ে।

ছানিয়ার মা সাবিনা বেগম বলেন, জন্মের পর ছানিয়ার কেমরে একটি ছোট টিউমার চোখে পড়ে। কিন্তু দুই বছরের মধ্যে টিউমারটি বড় আকার ধারণ করেছে। এ পরিস্থিতিতে ধারদেনা করে রাজধানীর একটি বড় হাসপাতালে নেয়া হয়। চিকিৎসকরা পরীক্ষা করে জানিয়েছেন, এটি অপারেশন করতে প্রায় তিন লাখ টাকা লাগবে। কিন্তু আমাদের পক্ষে এত টাকা জোগাড় করা অসম্ভব।

ছানিয়াকে বাঁচানোর জন্য সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করেন সাবিনা বেগম। সাহায্য পাঠানোর ঠিকানা- সাবিনা বেগম, যোগাযোগ ও বিকাশ: ০১৭৮৬-৪৬৫৭৬২ (পারসোনাল)

এদিকে স্থানীয় হাসপাতালে শিশুটির চিকিৎসা হলে কিছু সহায়তা দেয়ার সুযোগ রয়েছে বলে জানিয়েছেন উপজেলা সমাজসেবা অফিসার মো. আবু মুসা।

চিতলমারী ক্লিনিকের পরিচালক ডা. মো. ফারুখ হোসেন জানান, শিশু ছানিয়ার টিউমারটি খুবই জটিল অপারেশন। এতে জীবন সংশয় রয়েছে। টিউমার থেকে শিশুটির শরীরে ক্যান্সার ছড়িয়ে পড়ার আশঙ্কাও রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর