তিন লংকান ক্রিকেটারের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ

তিন লংকান ক্রিকেটারের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৫৬ ৪ জুন ২০২০  

শ্রীলংকা দল

শ্রীলংকা দল

গত কয়েকবছরে ক্রিকেট আর ফিক্সিং নিয়ে আলোচনা অনেক বেশি বেড়েছে। জুয়াড়িরা ধরা পড়ার পাশাপাশি বেড়েছে ফিক্সিং করে ক্রিকেটাররা ধরা পড়ার হারও। মাত্র কয়েকদিন আগে ধরা পড়া এক ভারতীয় জুয়াড়ির কথায় সারাবিশ্বে তোলপাড় হয়ে গিয়েছে। তার দাবি ছিল প্রতিটা ক্রিকেট ম্যাচেই ফিক্সিং হয়। এবার শ্রীলংকার তিন ক্রিকেটারের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ তুলেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 

সম্প্রতি জুয়াড়ির সঙ্গে যোগাযোগ রাখলেও তা গোপন ও অস্বীকার করার অপরাধে তিন বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন পাকিস্তানের উমর আকমল। শ্রীলংকার কোন তিনজনের দিকে অভিযোগ তোলা হয়েছে তা অবশ্য জানানো হয়নি। তবে দেশটির ক্রীড়া মন্ত্রী দালাস আলহাপপেরুমা তিন ক্রিকেটারের উপর তদন্তের খবরটি নিশ্চিত করেছেন। 

ক্রিকেট বিশ্বে লংকানরা বরাবরই ক্লিন ইমেজের দল হিসেবে পরিচিত। সেই দেশে ফিক্সিংয়ের অভিযোগ আসায় দালাস আক্ষেপ করে বলেন, ‘এটা খুবই দুঃখজনক যে খেলোয়াড়রা অনিয়ম এবং ব্যক্তিত্ব সংকটে ভুগছে। এটা খুবই দুঃখজনক। তাদের উপর দেশের অনেক আশা ছিল।’ 

এদিকে ক্রিকেটারদের নাম না জানালেও তারা কেউই বর্তমান জাতীয় দলের সদস্য নন বলে নিশ্চিত করেছে লংকান ক্রিকেট বোর্ড। অভিযুক্ত ক্রিকেটারদের উপর আইসিসির তদন্তের ব্যাপারটিও নিশ্চিত করেছে তারা।

ডেইলি বাংলাদেশ/এএল