তিন দিনের রিমান্ডে ডা. সাবরিনা

তিন দিনের রিমান্ডে ডা. সাবরিনা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:০২ ১৩ জুলাই ২০২০   আপডেট: ১৩:৩৫ ১৩ জুলাই ২০২০

ডা. সাবরিনা চৌধুরীকে আদালতে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি: ডেইলি বাংলাদেশ

ডা. সাবরিনা চৌধুরীকে আদালতে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাস (কোভিড-১৯) টেস্ট নিয়ে জালিয়াতির অভিযোগে গ্রেফতার জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীর তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

সোমবার তাকে আদালতে হাজির করে তেজগাঁও থানা করা প্রতারণার মামলায় ৪ দিনের রিমান্ডে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

করোনা পরীক্ষা ছাড়াই ভুয়া রিপোর্ট দিয়ে গ্রেফতার হওয়া জেকেজি হেলথ কেয়ারের সিইও আরিফ চৌধুরীর প্রতারণার নেপথ্যে ছিলেন তার স্ত্রী ডা. সাবরিনা। তাদের এক ল্যাপটপেই পাওয়া গেছে ১৫ হাজারেরও বেশি করোনার ভুয়া টেস্ট রিপোর্ট।

এর আগে ভুয়া করোনা রিপোর্ট তৈরির জন্য ডা. সাবরিনার স্বামী আরিফ চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ জানতে পারে, জেকেজি হেলথ কেয়ার থেকে ২৭ হাজার রোগীকে করোনার টেস্টের রিপোর্ট দেয়া হয়েছে।

এর মধ্যে দিয়ে ১১ হাজার ৫৪০ জনের করোনার নমুনা আইইডিসিআরের মাধ্যমে সঠিক পরীক্ষা করানো হয়েছিল। বাকি ১৫ হাজার ৪৬০ জনের রিপোর্ট প্রতিষ্ঠানটির ল্যাপটপে তৈরি করা হয়। জব্দ করা ল্যাপটপে এর প্রমাণ মিলেছে। আরিফ চৌধুরী জিজ্ঞাসাবাদে পুলিশকে জানান, জেকেজির ৭ থেকে ৮ জন কর্মী ভুয়া রিপোর্ট তৈরি করতেন।

এদিকে ডা. সাবরিনাকে রোববার গ্রেফতারের পর এদিন বিকেলে স্বাস্থ্যসেবা বিভাগের এক অফিস আদেশে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এরইমধ্যে ডা. সাবরিনা ও তার স্বামী আরিফ চৌধুরীর ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর