তার দোকানে গেলেই বদলে যেত মোবাইলের পরিচয়!

তার দোকানে গেলেই বদলে যেত মোবাইলের পরিচয়!

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:০০ ১৩ জুলাই ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্যবসার আড়ালে করতেন চোরাই ও বিদেশ থেকে অবৈধপথে আসা মোবাইলের আইএমআই পরিবর্তন। এরপর সেসব মোবাইল চলে যেত বিভিন্ন শপিংমলসহ দেশের বিভিন্ন স্থানে।

অভিযান চালিয়ে এ কাজের কারিগর আহসান হাবীবকে গ্রেফতার করেছে চট্টগ্রামের কোতোয়ালি থানা পুলিশ। রোববার সন্ধ্যায় নিজ দোকান থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আহসান হাবীব সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া এলাকার আবুল কাশেমের ছেলে। তিনি তামাকুমন্ডি লেনের সেল টেকনোলজি নামে একটি মোবাইল দোকানের মালিক।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, তামাকুমন্ডি লেন এলাকায় অভিযান চালিয়ে মোবাইল জালিয়াত চক্রের সদস্য আহসান হাবীবকে আটক করা হয়েছে। তার থেকে দুটি ল্যাপটপ ও বিপুল পরিমাণ মোবাইলসহ আইএমইআই পরিবর্তনের বিভিন্ন কারিগরি সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

ওসি আরো জানান, নগরীর বিভিন্ন স্থানে হারানো, চুরি যাওয়া ও বিদেশ থেকে শুল্ক ফাঁকি দিয়ে আসা মোবাইলগুলো নানা প্রক্রিয়ায় চলে যায় রিয়াজুদ্দিন বাজারের বিভিন্ন মোবাইলের দোকানে। এরপর সেসব দোকানিরা আহসান হাবীবের মাধ্যমে মোবাইলের আইএমইআই পরিবর্তন করে সেগুলো বিভিন্ন ক্রেতা ও শপিংমলে সরবরাহ করেন। 

ওসি জানান, আহসান হাবীব এ কাজে বেশ দক্ষ। বিভিন্ন সফটওয়্যারের সহায়তা নিয়ে এসব করতেন তিনি। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম