তামিম-মুশফিকদের নতুন ফিজিও লি

তামিম-মুশফিকদের নতুন ফিজিও লি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫১ ১৫ ফেব্রুয়ারি ২০২০  

নিকোলাস ট্রেভর লি

নিকোলাস ট্রেভর লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কাজ করার সুযোগ পেয়ে বিসিবির চাকরি ছেড়েছেন শ্রীলংকান ট্রেইনার মারিও ভিল্লাভারান। তার ফাঁকা জায়গাটা পূরণ করছেন  ইংলিশ নিকোলাস ট্রেভর লি। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের আগে নিকোলাস লি কে নিয়োগ দিলো বিসিবি। তিন বছরের চুক্তিতে টাইগারদের সঙ্গে যুক্ত হচ্ছেন লি।

গত ৩১ জানুয়ারি মারিও ভিল্লাভারানের সঙ্গে সম্পর্কের ইতি টানার খবর নিশ্চিত করে বিসিবি। সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে যুক্ত হওয়া ভিল্লাভারান চেয়েছিলেন, দুই জায়গাতেই কাজ করতে। তবে বিসিবি তার কাছ থেকে পুরো সেবা পাওয়ার অনিশ্চয়তা থেকে যায় বলে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নেয় বিসিবি। 

পদের দিক দিয়ে অবশ্য আরো বড় কিছুই পেলেন নিকোলাস ট্রেভর লি। প্রথমবারের মতো ‘হেড অব ফিজিক্যাল পারফরম্যান্স’ হিসেবে নিয়োগ দিচ্ছে বিসিবি। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের সঙ্গে কাজ করবেন ৩৬ বছর বয়সি সাসেক্সের সাবেক ক্রিকেটার লি।

ট্রেভর লি ‘হেড অব ফিজিক্যাল পারফরম্যান্স’ এর দায়িত্ব পাওয়ায় তাকে কাজ করতে হবে জাতীয় দল ও তার আশেপাশের ক্রিকেটারদের নিয়েও। ২০১৬ সালে দুই বছরের চুক্তিদেত শ্রীলংকান দলের ট্রেইনার হিসেবে যোগ দেন নিকোলাস লি। 

ডেইলি বাংলাদেশ/এম