Alexa নতুন বার্তা দিল আবহাওয়া অফিস

নতুন বার্তা দিল আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৪:২৪ ২৬ আগস্ট ২০১৯   আপডেট: ০৬:১৮ ২৬ আগস্ট ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নতুন বার্তা দিয়েছে আবহাওয়া অফিস। দেশের তাপমাত্রা সোমবার সামান্য বাড়ার সম্ভাবনা রয়েছে বলে তারা জানিয়েছে। গেল রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানা গেছে।

আবহাওয়া অধিদফতর জানায়, দেশের অনেক জায়গায় গেল ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয়নি। যেসব জায়গায় বৃষ্টিপাত হয়েছে, সেখানেও হয়েছে অল্প। গেল কয়েকদিনের তুলনায় রোববার বৃষ্টিপাতের পরিমাণও কমেছে। অধিকাংশ জায়গায় বেড়েছে তাপমাত্রা। 

এদিকে আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, ভারতের ঊড়িষ্যা উপকূল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি মৌসুমী বায়ুর অক্ষের সঙ্গে মিলিত হয়েছে। আর মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় রয়েছে। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি অবস্থায় বিরাজ করছে।

দেশের বরিশাল, খুলনা চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানা গেছে।

এদিকে রোববার সন্ধ্যা ৬টার আগের ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে তাড়াশে। এর পরিমাণ ৪৩ মিলিমিটার। আর ঢাকায় ১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে । 

এছাড়া ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন পাওয়া গেছে ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। দেশে সর্বনিম্ন তাপমাত্রা ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল টেকনাফে। আর সর্বোচ্চ ৩৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস ছিল সিলেটে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, সোমবার ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৩৬ মিনিটে এবং সন্ধ্যা ৬টা ২৩ মিনিটে সূর্যাস্ত যাবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর