Alexa তরুণ রদ্রিগোর হ্যাটট্রিকে রিয়ালের দুর্দান্ত জয়

তরুণ রদ্রিগোর হ্যাটট্রিকে রিয়ালের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৮:০০ ৭ নভেম্বর ২০১৯   আপডেট: ০৯:৪৩ ৭ নভেম্বর ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন রদ্রিগো। হ্যাটট্রিক করার পাশাপাশি সতীর্থের গোলে রাখলেন অবদান। তরুণ সতীর্থের পাশাপাশি রিয়াল মাদ্রিদের অন্যদের পারফরম্যান্সও ছিল নজরকাড়া। 

সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচে ৬-০ গোলে জিতেছে ইউরোপের সফলতম দলটি। জোড়া গোল করেছেন করিম বেনজেমা। আরেক গোলদাতা সার্জিও রামোস।

সব প্রতিযোগিতা মিলে এই নিয়ে শেষ তিন ম্যাচে দ্বিতীয়বার পাঁচ বা তার বেশি গোল করল রিয়াল। গত বুধবার লা লিগায় ঘরের মাঠে লেগানেসেকে ৫-০ গোলে হারানোর তিন দিন পর রিয়াল বেতিসের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল মাদ্রিদের দলটি।

দুর্দান্ত রদ্রিগোয় ম্যাচের শুরুতেই জোড়া গোল পেয়ে যায় রিয়াল। খানিক বাদে সার্জিও রামোসের সফল স্পট কিকে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ইউরোপের সফলতম দলটি।

চতুর্থ মিনিটে বাঁ দিক থেকে মার্সেলোর উঁচু করে বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে প্রথম টোকায় এক জনকে ফাঁকি দেন রদ্রিগো। এরপর দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে নিচু শটে দলকে এগিয়ে নেন তিনি। তিন মিনিট পর তার দ্বিতীয় গোলেও অবদান মার্সেলোর। স্বদেশি লেফট-ব্যাকের বাঁকানো ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন ১৮ বছর বয়সী ফরোয়ার্ড।

দ্বাদশ মিনিটে ডি-বক্সে টনি ক্রুস ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পানেনকা শটে স্কোরলাইন ৩-০ করেন রিয়াল অধিনায়ক। ৪৫তম মিনিটে বেনজেমার গোলে ব্যবধান আরো বাড়ায় রিয়াল। 

চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে টানা ১৫ আসরে গোল করলেন বেনজেমা। প্রতিযোগিতাটির ইতিহাসে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। এর আগে প্রথম এই কীর্তি গড়েন সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।   

৮১তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যান বেনজেমা। ডান দিক থেকে দানি কারভাহালের গোলমুখে বাড়ানো বল অনায়াসে জালে ঠেলে দেন নাম্বার নাইন।

ম্যাচ শেষের ঠিক আগে হ্যাটট্রিক পূরণ করেন রদ্রিগো। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বেনজেমার ডি-বক্সে বাড়ানো বল প্রথম ছোঁয়ায় কাছের পোস্ট দিয়ে জালে পাঠান জানুয়ারিতে ১৯ বছর পূর্ণ করতে যাওয়া এই সেনসেশন।

চার ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল।

আরেক ম্যাচে ক্লাব ব্রুজকে ১-০ গোলে হারানো পিএসজি ১২ পয়েন্ট নিয়ে শেষ ষোলোর টিকেট নিশ্চিত করেছে। ২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থাকা ব্রুজের শেষ ষোলোর আশা এখনো টিকে আছে।

ডেইলি বাংলাদেশ/আরএ/এএল