Alexa তরুণদের আইডল তন্ময়

তরুণদের আইডল তন্ময়

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ১২:১২ ৮ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৭:৪০ ৯ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বঙ্গবন্ধুর রক্ত শেখ তন্ময়ের গায়ে। তাকে ইতিবাচকভাবেই নিয়েছেন বাগেরহাটের প্রতিটি মানুষ। তন্ময়ের রাজনীতিতে আসায় দলের তরুণদের মাঝে ফিরেছে শৃঙ্খলা। এসেছে প্রাণচাঞ্চল্য। তাই তিনি তরুণদের আইডল। কথাগুলো জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিয়ান আল-সুলতান ওশানের।

সুদর্শন, হাস্যোজ্জ্বল, সুবক্তা হিসেবে স্বল্পদিনেই সবার দৃষ্টি কেড়েছেন তন্ময়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের ছেলে এমপি শেখ হেলাল উদ্দীনের একমাত্র ছেলে তিনি।

রাজনৈতিক বিভিন্ন অনুষ্ঠানে অত্যন্ত আকর্ষণীয় বাচনভঙ্গিতে দেয়া বক্তৃতা সবার নজর কেড়েছে। রাজনীতি সচেতনরা মনে করছেন। বঙ্গবন্ধুর পরিবারের তৃতীয় প্রজন্মের মধ্যে রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হচ্ছেন শেখ তন্ময়।

শেখ তন্ময় লন্ডন থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে দেশে ফিরে ২০১৫ সালে বিয়ে করেন। তার স্ত্রীর নাম শেখ ইফরাহ তন্ময়। পেশায় ব্যবসায়ী, তার স্ত্রী শিক্ষকতা করছেন।

২০০১ সালে প্রধানমন্ত্রী যখন বাগেরহাট-১ আসনে নির্বাচন করেন তখন থেকে তন্ময় রাজনীতিতে সক্রিয়। ওই সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্ব পালন করেন। বিদেশে পড়ালেখা করাকালীন সময় পেলেই অংশগ্রহণ করেছেন দেশের দলীয় অনেক অনুষ্ঠানে।

বাগেরহাট জেলা যুবলীগের আহবায়ক সরদার নাসির উদ্দিন বলেন, বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্মের এই নেতাকে গত দু্ইবছর আগে বরণ করেছি। বাগেরহাটে তার উপস্থিতি তরুণ ও যুবক নেতাকর্মীদের মধ্যে প্রাণের সঞ্চার করছে। তিনি অত্যন্ত পরোপকারী। কারো বিপদের খবর শুনলেই ছুটে আসেন। তার কানে কারো কোনো সমস্যার খবর পৌঁছালে তার সমাধান করেন, খোঁজ খবর নেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের এমপি ডা. মোজাম্মেল হোসেন বলেন, তন্ময়ের বক্তব্য শুনে আমি অবাক হয়েছি। তার চেহারা দেখেও মুগ্ধ। তার বাবা এলাকার সড়কসহ অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন করেছেন। বঙ্গবন্ধুর রক্ত যার গায়ে সে কখনো উপকার ছাড়া খারাপ কিছু করতে পারবে না। সাধারণ মানুষের ধারণা এটা। তার ব্যবহারও ভালো। সবাই তাকে সাদরে গ্রহণ করেছেন। তার বাবার ন্যায় তিনিও এলাকার অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন করবেন।

ডেইলি বাংলাদেশ/এমআর