তরমুজ ‘ব্যবসায়ী’ জাহিদ হাসান

তরমুজ ‘ব্যবসায়ী’ জাহিদ হাসান

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:১১ ১২ জুলাই ২০২০   আপডেট: ১৩:১১ ১২ জুলাই ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টিভি নাটকে জনপ্রিয় মুখ জাহিদ হাসান। পর্দায় তার উপস্থিতি মানেই টিভি সামনে দর্শক। আর তাই নাট্যনির্মাতাদের পছন্দের তালিকায় সবার প্রথমেই তার অবস্থান। কিন্তু ক্যারিয়ারের এই সাফল্য নিয়েও তরমুজ ব্যবসা শুরু করেছেন অভিনেতা।

জাহিদ হাসার তরমুজ ব্যবসা শুরু করলেও কারণটা কিন্তু ভিন্ন! আসন্ন ঈদে ‘গফুর কাকার তরমুজ’ শিরোনামের একটি নাটকে এভাবেই ধরা দিবেন জনপ্রিয় এই অভিনেতা।

নাটকের গল্পে দেখা যাবে, নারিন্দা লেন ধরে জুলি যখন সামনে হিয়ে হাঁটে, গফুরের মনের মধ্যে তখন শতাধিক গিরিবাজ কবুতর পল্টি খায়। তার সামনে রেলিঙে পা ঝুলিয়ে জুলি খায় তরমুজ! গফুর জানতে চায়, সে এতো তরমুজ খায় কেন? জবাবে জুলি বলে, তরমুজ খেলে গায়ের রং সাদা হয়! গফুর এবার তরমুজ খাওয়া শুরু করে।

তরমুজ কিনতে কিনতে শেষ পর্যন্ত গফুর তরমুজের দোকানই দিয়ে বসে, প্রেমিকা জুলিকে খুশি করার জন্য। চতুর প্রেমিকা জুলি তবুও খুশি হয় না। উল্টো মায়ের পছন্দ করা পাত্রকে বিয়ে করে বসে! তারপর জামাই নিয়ে গফুরের দোকানে কিনতে যায় তরমুজ। গল্পে নেয় নতুন মোড়।

গফুর আর জুলির অদ্ভুত এই প্রেমের গল্প নিয়ে হিমু আকরাম নির্মাণ করেছেন ঈদের নাটক ‘গফুর কাকার তরমুজ’। এতে গফুর চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান আর জুলির চরিত্রে সানজিদা প্রীতি।

নাটকটি প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, কালো চেহারার চরিত্রে প্রথম কাজ করেছি। মেকআপ করার পর নিজেকে নিজে চিনতে পারছিলাম না! এছাড়া গল্পের প্রয়োজনে প্রচুর তরমুজ খেতে হয়েছে আমাকে। 

এদিকে সানজিদা প্রীতি বলেন, আমি ঈদে ৩/৪ টার বেশি কাজ করি না। করোনার কারণে এখন তো ঘরবন্দি। কিন্তু হিমু আকরামের এই গল্পটি পড়ে ভীষণ মজা লেগেছে। কাজটা না করে পারলাম না। তাছাড়া হিমুর সঙ্গে এটাই আমার প্রথম কাজ। অসাধারণ একটা নাটক হবে।’

‘গফুর কাকার তরমুজ’ নাটকটি পরিচালনার পাশাপাশি রচনাও করেছেন হিমু আকরাম। নাটকটির বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন, শামীমা নাজনীন, ডা. এজাজ, ইশতিয়াক আহমেদ রুমেল, সামিয়া, শফিক খান দিলু, রাজু আহসান প্রমুখ।

নাটকটি প্রচার হবে ঈদে, আরটিভির বিশেষ আয়োজনে।

ডেইলি বাংলাদেশ/টিএএস