Alexa তদন্ত কমিটি নিয়েই প্রশ্ন শিক্ষার্থীদের

তদন্ত কমিটি নিয়েই প্রশ্ন শিক্ষার্থীদের

বশেমুরবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১২ ২২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৬:১৭ ২২ সেপ্টেম্বর ২০১৯

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর হামলায় তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটির প্রধান হলেন ইইই বিভাগের ডিন প্রফেসর ড. আব্দুর রহিম। সদস্য সচিব হলেন আইন বিভাগের ডিন আ. কুদ্দুছ মিয়া ও ড. সামছুল আরেফিন।

গতকাল শনিবার শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর নির্দেশে এ কমিটি গঠন করা হয়। তবে তদন্ত কমিটি নিয়ে প্রশ্ন তুলেছেন আন্দোলনকারীরা।

তাদের দাবি তদন্ত কমিটির তিনজন সদস্যই উপাচার্যের অত্যন্ত ঘনিষ্ঠ। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, যেখানে উপাচার্যের নির্দেশে হামলা হয়েছে সেখানে তার ঘনিষ্ঠরা ঠিক কতটা সুষ্ঠু তদন্ত করবে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন আন্দোলনকারী শিক্ষার্থী জানান, উপাচার্য তাদের ন্যায্য ও নৈতিক আন্দোলন রুখতে নিজেই তার মদদপুষ্ট এবং বহিরাগত সন্ত্রাসী দিয়ে শিক্ষার্থীদের উপরে নৃশংস হামলা চালিয়েছেন। তার কাছ থেকে এই তদন্ত কমিটি গঠনের ঘটনা প্রহসন মাত্র।

গত ১৮ সেপ্টেম্বর রাত থেকে অন্যায়, দুর্নীতি, ও স্বেচ্ছাচারী মনোভাবের কারণে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও হল ত্যাগের ঘোষণা দেয়ার পরও আন্দোলন অব্যাহত রাখেন শিক্ষার্থীরা।

ডেইলি বাংলাদেশ/জেডএম