ঢাকা-১০ আস‌নের প্রার্থী শ‌ফিউলের কর্মপ‌রিকল্পনা ঘোষণা 

ঢাকা-১০ আস‌নের প্রার্থী শ‌ফিউলের কর্মপ‌রিকল্পনা ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪৪ ১৮ মার্চ ২০২০  

ধানম‌ন্ডির নির্বাচনের প্রচারণা প্রধান কার্যাল‌য়ে আয়োজিত এক সংবাদ স‌ম্মেল‌নে এ ১৮ দফা তুলে ধরেন শ‌ফিউল ইসলাম মহিউদ্দি‌ন

ধানম‌ন্ডির নির্বাচনের প্রচারণা প্রধান কার্যাল‌য়ে আয়োজিত এক সংবাদ স‌ম্মেল‌নে এ ১৮ দফা তুলে ধরেন শ‌ফিউল ইসলাম মহিউদ্দি‌ন

ঢাকা-১০ আস‌নের উপ‌-নির্বাচ‌নে আওয়ামী লীগ ম‌নো‌নীত এমপি পদপ্রার্থী শ‌ফিউল ইসলাম মহিউদ্দিন ‘দ‌শে মি‌লে গড়‌বো ঢাকার গর্ব’ এই স্লোগা‌নে ১৮দফা কর্মপ‌রিকল্পনা ঘোষণা ক‌রে‌ছেন।

বুধবার ধানম‌ন্ডির নির্বাচনের প্রচারণা প্রধান কার্যাল‌য়ে আয়োজিত এক সংবাদ স‌ম্মেল‌নে এ ১৮ দফা তুলে ধরেন শ‌ফিউল ইসলাম মহিউদ্দি‌ন।

১৮দফা নির্বাচনী কর্মপ‌রিকল্পনাগুলো হলো:

১৮ দফা কর্মপরিকল্পনা এরমধ্যে রয়েছে, নির্বাচনী  এলাকায় যানজট নিরসনে মেট্রো রেল সংযোগ ধানমন্ডি ২৭নম্বর থেকে সাইন্স ল্যাবরেটরি হয়ে নিউমার্কেট পর্যন্ত নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা অব্যাহত থাকবে।

পাশাপাশি রাস্তা প্রশস্ত করার চেষ্টা করবো। জঙ্গিবাদ সাম্প্রদায়িকতা সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর গ্রহণ করা জি‌রো টলা‌রেন্স নী‌তি অটুট রাখ‌বো। আমাকে নির্বাচিত করলে এ সম্পর্কিত বিষয়ে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা বাস্তবায়ন করতে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো।

সোনার বাংলা স্বপ্ন বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধানতম শক্তি আমাদের যুব সমাজ এই যুবসমাজের কর্মসংস্থানের ব্যবস্থা করা এখন সময়ের দাবি। এই দাবি পূরণে আমি অঙ্গীকারাবদ্ধ।

শিক্ষা খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আধুনিকায়নের পাশাপাশি ডিজিটাল ক্লাসরুম এবং শিক্ষার্থীদের আধুনিক শিক্ষার সুযোগ সৃষ্টির চেষ্টা করবো।

অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি চালু করা হবে। 

এলাকার প্রতিটি স্থা‌নে নিরাপদ স্বাস্থ্য সেবা নিশ্চিত হয় সেজন্য সরকারি হাসপাতালগুলোর আধুনিকায়নের পাশাপাশি আরজু মনি মা ও শিশু কল্যাণ কেন্দ্রকে ১০০ শয্যায় উন্নীত করতে উদ্যোগ গ্রহণ করা হবে।

নির্বাচনী এলাকায় জলাবদ্ধতা নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবো।

সুবিধাসম্পন্ন মডেল আবাসিক এলাকায় তৈরি করতে সচেষ্ট থাকবো।

ট্যানারির খালি জমিতে আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন মডেল আবাসিক এলাকা তৈরি করতে চেষ্টা করবো। 

সড়ক দুর্ঘটনা রোধে রাস্তা পারাপার অত্যাধুনিক ফুটওভারব্রিজ বাস্তবায়নে সচেষ্ট থাকবো।

সিটি কর্পোরেশনের সঙ্গে সমন্বয় সাধন এর মধ্য দিয়ে বিভিন্ন সড়কের পাশে গাড়ি পার্কিং এবং আধুনিক পার্কিং স্পেস তৈরির ব্যবস্থা করা হবে।

ঐতিহ্যবাহী নিউমার্কেটের ঐতিহ্য অক্ষুন্ন রেখে আধুনিকায়ন করতে চেষ্টা করা হবে।

ঢাকায় অবস্থিত ক্লাবগুলোর আধুনিকায়ন করতে চেষ্টা করবো।

জনসাধারণের বিনোদনের জন্য আধুনিকায়নের মাধ্য‌মে পা‌র্কের চারপাশে ওয়াকওয়ে নির্মাণ করতে সচেষ্ট থাকবো।

ধানমন্ডির রবীন্দ্র সরোবরে আরো আধুনিকায়ন করা হবে যাতে বিনোদনের এই স্থানগুলোর হয় এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড সুন্দর ভাবে পরিচালিত হতে পারে।  

নীলক্ষেত মার্কেট ক্রেতা ও বি‌ক্রেতা বান্ধব কর‌তে সময়োপযোগী সিদ্ধান্তের মধ্য দিয়ে আধুনিকায়ন করা জরুরি। সে পদক্ষেপ নিতে চাই।

কাঠাল বাগান হাজারীবাগসহ সব এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয় তা নিরসনের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে সমন্ব‌য়ের মাধ্যমে নির্বাচনের জন্য জরুরি পদক্ষেপ গ্রহণ কো হবে। জিগাতলা থে‌কে হাজারীবাগ হয়ে বেড়িবাঁধ পর্যন্ত রাস্তা প্রশস্ত কর‌নের চেষ্টা কর‌া হবে। 

সর্বোপরি এই আসনের সাবেক এমপি ঢাকা দ‌ক্ষিণ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবো। 

সংবাদ স‌ম্মেল‌নে উপ‌স্থিত ছি‌লেন- প্রধান ‌নির্বাচনী সমন্বয়ক আওয়ামী লীগ প্রে‌সি‌ডিয়াম সদস্য আবদুর রহমান, ঢাকা মহানগর দ‌ক্ষিণ আওয়ামী লীগ সভাপ‌তি আবু আহ‌মেদ মন্না‌ফি, সাধারণ সম্পাদক হুমায়ুন ক‌বির, আওয়ামী লীগ নেতা মো‌র্শেদ কামাল, ‌মেজবাউর রহম্ন রতন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে