103627 ঢাকা-সিলেট রুটে অত্যাধুনিক স্ক্যানিয়া হাইডেক বাস
Best Electronics

ঢাকা-সিলেট রুটে অত্যাধুনিক স্ক্যানিয়া হাইডেক বাস

ভ্রমণ প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:২৭ ১০ মে ২০১৯  

স্ক্যানিয়া হাইডেক বাস

স্ক্যানিয়া হাইডেক বাস

আরেকটি ধাপ এগোলো দেশের বেসরকারি পরিবহন খাত। দেশে প্রথমবারের মতো ঢাকা-সিলেট রুটে অত্যাধুনিক সুবিধার স্ক্যানিয়া হাইডেক বাস নামিয়েছে এনা পরিবহন লিমিডেট কোম্পানি। এগুলোর একেকটির মূল্য কোটি টাকারও বেশি। ইন্দোনেশিয়ার লাকসানা বডির সঙ্গে সুইডেনের স্ক্যানিয়া ইঞ্জিনের সমন্বয়ে তৈরি এই যানবাহনে রয়েছে ঠাণ্ডা ও গরম নিয়ন্ত্রণের ব্যবস্থা রয়েছে।

স্ক্যানিয়া হাইডেকের বৈশিষ্ট্য হলো চালকের অবস্থান থেকে যাত্রীর স্তর অপেক্ষাকৃত ওপরে। দূর থেকে দেখতে এটি ডাবল ডেকারের মতো। স্ক্যানিয়া হাইডেক বাস ২৮ আসনের। বাসগুলোর একপাশে দুটি করে ও আরেক পাশে একটি করে আসন রয়েছে। আসনে চাইলে হেলান দিয়ে বা ঘুমিয়ে যাতায়াত করা যায়।

আরামদায়ক, অপেক্ষাকৃত নিরাপদ ও দেশের পরিবেশ উপযোগী স্ক্যানিয়া হাইডেক বাসের ভাড়া নির্ধারণ করা হয়েছে ১২০০ টাকা। মাঝপথে একবার যাত্রা বিরতি থাকবে। উন্নত যাত্রীসেবায় এসব বাস বিশেষ ভূমিকা রাখবে বলে মনে করছে এনা কর্তৃপক্ষ।

এনা পরিবহনের জেনারেল ম্যানেজার সৈয়দ আতিকুল ইসলাম জানান, বর্তমানে ঢাকা-সিলেট রুটে তাদের নন-এসি, এসি ও হুন্দাই বাস চলছে‌। যাত্রীদের আরো আরামদায়ক, বিলাসবহুল আর নিরাপদ সেবা নিশ্চিত করতে সুইডেন থেকে বাসগুলো আমদানি করা হয়েছে। আগের যে কোনো বাসের চেয়ে আরামদায়ক আসন ও কোনো ঝাঁকি ছাড়াই ভ্রমণের নির্মল আনন্দ দেবে এটি।

ডেইলি বাংলাদেশ/এনকে

Best Electronics
শিরোনামজঙ্গিবাদ থেকে মুক্ত রেখে দেশের অর্থনৈতিক উন্নয়ন চায় সরকার: প্রধানমন্ত্রী শিরোনামপরিবেশ আইন-লঙ্ঘন: উত্তরাঞ্চলের ১৯ ইটভাটার মালিকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের শিরোনামকেমিক্যাল ব্যবহার বন্ধে সারা দেশের ফলের বাজারে যৌথ কমিটির তদারকির নির্দেশ হাইকোর্টের শিরোনামরূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের আবাসিক প্রকল্পে দুর্নীতির ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি আজ শিরোনামবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু শিরোনামসংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা শিরোনামরাঙামাটিতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা শিরোনামচট্টগ্রামে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত শিরোনামরাজধানীতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত শিরোনামআজ ইফতার: সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে