Alexa ঢাকা-লিসবন রুটে ফ্লাইট চালু করলো কাতার এয়ারওয়েজ

ঢাকা-লিসবন রুটে ফ্লাইট চালু করলো কাতার এয়ারওয়েজ

ভ্রমণ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:০৮ ২৯ জুন ২০১৯  

কেক কাটা অনুষ্ঠানে অতিথিরা

কেক কাটা অনুষ্ঠানে অতিথিরা

পর্তুগালের রাজধানী ও বৃহত্তম নগরী লিসবন। মনোমুগ্ধকর প্রাকৃতিক পরিবেশ দ্বারা গঠিত আধুনিক এক শহরকে ঘিরে পর্যটকদের আগ্রহের শেষ নেই। প্রতিবছর বাংলাদেশ থেকেও অনেক পর্যটক লিসবনে ঘুরতে যান। এই যাত্রাকে আরো সহজ ও আরামদায়ক করতে ঢাকা থেকে ফ্লাইট চালু করলো কাতার এয়ারওয়েজ।

কাতার এয়ারওয়েজের প্রথম ফ্লাইট লিসবন বিমানবন্দরে পৌঁছায় গত ২৪ জুন। বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার বিমানটি পৌঁছানোর পর একটি জল কামান সম্মাননা দিয়ে অভিবাদন জানানো হয়। উদ্বোধনী অনুষ্ঠান উদযাপন করতে বাংলাদেশে পর্তুগালের কনসুল ঢাকায় পর্তুগাল হাউসে একটি কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে পর্তুগালের রাষ্ট্রদূত কার্লোস জোসে ডি পিনহো ই মেলো পেরেইরা মার্কুইজ, পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূত শাখাওয়াত হোসেন ও কাতার এয়ারওয়েজ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জয়প্রকাশ নায়ার।

কাতার এয়ারওয়েজ গ্রুপের প্রধান নির্বাহী জনাব আকবর আল বাকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ‌আমরা লিসবনে সরাসরি সেবা চালু করতে পেরে আনন্দিত। কাতার এয়ারওয়েজ দ্রুত বর্ধনশীল ইউরোপীয় নেটওয়ার্কের সর্বশেষ সংযোজন। লিসবন তার ব্যাপক ইতিহাস এবং সংস্কৃতির জন্য বিখ্যাত। আমরা ব্যবসা এবং অবকাশ যাত্রীদের দেশটি ভ্রমণে স্বাগত জানাই যাতে তারা গন্তব্যটির অভিজ্ঞতা নিতে পারে।

ঢাকা থেকে লিসবনের ফ্লাইটগুলো বিমানসংস্থাটির অত্যাধুনিক বোয়িং ৭৮৭ ড্রিমালাইনার দিয়ে পরিচালিত হবে। এতে ২২টি বিজনেস ক্লাস আসন এবং ২৩২টি ইকোনমি ক্লাস আসন রয়েছে।

এদিকে চলতি মাসে এভিয়েশন শিল্পের অস্কার খ্যাত পুরস্কার ‘স্কাইট্রাক্স ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ড’ জিতে নেয় কাতার এয়ারওয়েজ। এ নিয়ে পাঁচ বার বিশ্বসেরা এয়ারলাইনস হিসেবে পুরস্কার জিতেছে প্রতিষ্ঠানটি।

ডেইলি বাংলাদেশ/এনকে