ঢাকা থেকে নিখোঁজ কিশোরী সিলেটে উদ্ধার, আটক ২

ঢাকা থেকে নিখোঁজ কিশোরী সিলেটে উদ্ধার, আটক ২

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:০৩ ২ জুলাই ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকায় নিখোঁজ হওয়া এক কিশোরীকে সিলেট থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাতে সিলেট শহরতলীর নতুন বাজার এলাকা থেকে তাকে উদ্ধার করে গোয়েন্দা পুলিশ। এ সময় কিশোরীকে অপহরণকারী দুই যুবককে আটক করা হয়। আটকরা ওই কিশোরীকে দেহব্যবসার জন্য অপহরণ করে নিয়ে এসেছিলো বলে জানিয়েছে পুলিশ। 

আটকরা হলেন, সুনামগঞ্জের জেলার দিরাই থানার ধল গ্রামের মো. বাজিদ উল্লার ছেলে জাহান মিয়া এবং একই উপজেলার আনোয়ারপুর গ্রামের কামরুজ্জামানের ছেলে রোমান মিয়া।

উদ্ধার কিশোরী চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার পাইকপাড়া গ্রামের রুহুল আমিনের মেয়ে। তারা বর্তমানে ঢাকার বনানী থানার কর্ইাল বিটিসিএল কলোনীত বসবাস করে আসছেন। 

সিলেটের অ্যাডিশনাল এসপি (সদর) মো. লুৎফর রহমান জানান, গত ২৪ জুন সন্ধ্যায় ওই কিশোরী তার মায়ের সঙ্গে রাগ করে বাসা থেকে বের হয়ে যায়। এর প্রেক্ষিতে কিশোরীর ভাই সাহাবুদ্দিন ডিএমপি’র বনানী থানায় একটি নিখোঁজ জিডি করেন। জিডি নং-১০৯৭ তারিখ-২৬/০৬/২০২০ ইং। পরবর্তীতে একটি মোবাইল নম্বরের সূত্র ধরে ওই কিশোরী সিলেট শহরে আছে জানতে পেরে বুধবার সকালে কিশোরীর ভাই সাহাবুদ্দিন তার বোনকে উদ্ধারের জন্য সিলেট জেলা পুলিশের সহায়তা চান। এরপর এসপির নির্দেশে জেলা গোয়েন্দা শাখার একটি টিম ভিকটিমকে উদ্ধারে কাজ শুরু করে। পরে সন্ধ্যা ৬টার দিকে পুলিশ নতুন বাজার এলাকা থেকে ওই কিশোরীকে উদ্ধার করে। এ সময় তাকে অপহরণের অভিযোগে পাচারকারী দুই সদস্যকে আটক করা হয়। 

তিনি আরো জানান, গত ২৪ জুন রাতে ঢাকার ফার্মগেট এলাকায় মানবপাচাকারী চক্রের সদস্য জাহান মিয়া কিশোরীকে পেয়ে কৌশলে সিলেট এনে চক্রের অন্য সদস্য রোমান মিয়ার কাছে হস্তান্তর করে। পরে রোমান মিয়া ভিকটিমকে বিক্রির উদ্দেশ্যে সিলেট শহরতলীর নতুন বাজার এলাকার বাসিন্দা শুভরাজের হেফাজতে রাখে। ভিকটিমকে দেহব্যবসার উদ্দেশ্যে মানবপাচারকারী চক্র সিলেটে নিয়ে এসেছিল। উদ্ধার হওয়া কিশোরী ও আটক আসামিদের ডিএমপির বনানী থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। 

ডেইলি বাংলাদেশ/আরএম