Alexa ঢাকায় দেখা মিলল ‘গলি বয়’দের, ভিডিও ভাইরাল

ঢাকায় দেখা মিলল ‘গলি বয়’দের, ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৫৫ ৩১ মে ২০১৯   আপডেট: ১০:৫৭ ৩১ মে ২০১৯

ছবি : ভিডিও থেকে নেয়া

ছবি : ভিডিও থেকে নেয়া

চলতি বছরের ফেব্রুয়ারিতে জোয়া আখতার পরিচালিত ‘গলি বয়’ সিনেমাটি মুক্তি পায়। সেখানে মূল চরিত্রে দেখা গিয়েছিল রণবীর সিংকে। মুম্বাইয়ের ধারাভি বস্তির সরু গলি থেকে উঠে আসা র‍্যাপারের গল্পে নির্মিত হয় এই সিনেমা। বাস্তবের র‍্যাপার ডিভাইন এবং নাইজি-র জীবন থেকে হালকাভাবে তুলে আনা এই ছবির গল্প। প্রতিকূল পরিস্থিতিতে বাঁচতে-বাঁচতে মুরাদ (রণবীর) স্বপ্ন দেখে সে একদিন র‍্যাপার হবে। এবার সত্যিকারের মুরাদকে খুঁজে পাওয়া গেল ঢাকার রাস্তায়।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় ঢাকার দুই পথশিশুর একটি ভিডিও। সেখানে দেখা যায়, কাগজের বাক্সে বসে রীতিমতো চমকে দেওয়ার মতো র‌্যাপ সঙ্গীতে গেয়ে যাচ্ছেন তারা। তাদের গাওয়ার ধরন, অঙ্গভঙ্গি সবই র‌্যাপশিল্পীদের মতো।

তাদের গাওয়া এই গানে উঠে আসে নিজেদের দৈনন্দিন গল্প ও জীবনের ফাংসা স্বপ্নগুলোর কথা। ‌‘একমাস সেহরি খাইয়া রোজা রাখা সোজা/আমি রানা সারাবছর সেহরি ছাড়াই রোজা’, গানের এমন কথা সবাইকে মুগ্ধ করেছে। আবির আদনান নামের একজন ফেসবুকে লিখেছেন, গায়ের লোম দাঁড়িয়ে যাওয়ার মতো লিরিক। সত্যিই মুগ্ধ হলাম।

ভিডিওটি ফেসবুকে প্রথমে পোস্ট করেন জান্নাতুন নুজহাত ঐশি নামের এক তরুণী। তারপরই শেয়ারের হিড়িক পড়ে। সুমন সাহা নামের একজন ভিডিওটি শেয়ার করে লিখেছেন, আজকাল অনেক তরুণের র‍্যাপ শুনি। গান তো নয় যেন পুরো দমে গানের রেপ। কিছু টাকার গরম, অশোভনীয় ভাষা আর আশেপাশে ওয়েস্টার্ন কালচারের দেশি সুন্দরী থাকলেই র‍্যাপ হয় না। যদিও আমি র‍্যাপের ভক্ত না তবুও বাচ্চা দুটা ভালোই গেয়েছে।

ভিডিওটি দেখুন-

 

ডেইলি বাংলাদেশ/এনকে