Alexa ঢাকাকে হারিয়ে খুলনার সপ্তম শিরোপা

ঢাকাকে হারিয়ে খুলনার সপ্তম শিরোপা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫৫ ১৯ নভেম্বর ২০১৯   আপডেট: ১৮:২৮ ১৯ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচে ঢাকা বিভাগকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে খুলনা বিভাগ। এর মধ্য দিয়ে মৌসুমে একটি ম্যাচেও না হারা খুলনা নিজেদের সপ্তম শিরোপা ঘরে তুললো।

২০১৫-১৬, ২০১৬-১৭ ও ২০১৭-১৮ টানা তিন মৌসুম জাতীয় লিগের শিরোপা ঘরে তুলেছিলো খুলনা। তবে পরের আসরে রাজশাহীর কাছে শিরোপা হারায় তারা। এবার ঢাকাকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করলো নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন দলটি।

টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে তাইবুর রহমানে শতকে ২৭৯ রান করে ঢাকা। তাইবুর রহমান করেন ১১০ রান। খুলনার হয়ে আবদুল হালিম ৫টি ও জিয়াউর রহমান নেন ৪টি উইকেট।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৩৭৯ রান তোলে খুলনা। অপরাজিত ১৫০ রান আসে দলপতি নুরুল হাসানের ব্যাট থেকে। ঢাকার সফলতম বোলার অধিনায়ক শুভাগত হোম নেন ৫ উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা ঢাকা বিভাগের লড়াই শেষ হয় ২১৬ রানে। ৯৯ রান করে দুর্ভাগ্যজনকভাবে রানআউটের শিকার হন রাকিবুল হাসান। খুলনার জিয়াউর রহমান নেন ৫ উইকেট।

খুলনার সামনে লক্ষ্য দাঁড়ায় ১১৭ রান। ব্যাট করতে নেমে দলীয় ৩ রানের মাথায় ওপেনার রবিউল ইসলাম রবিকে হারায় খুলনা। কিন্তু এরপর আর কোন ক্ষতি হতে দেননি আরেক ওপেনার এনামুল হক বিজয়। তার যোগ্য সঙ্গ দেন তিনে নামা অমিত মজুমদার। ৭৬ বলে ৭৯ রানে অপরাজিত থাকেন বিজয়। অমিতের ব্যাট থেকে আসে ৩৩ রান।

অপরাজিত ১৫০ রানের ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন নুরুল হাসান সোহান।

সংক্ষিপ্ত স্কোর:
ঢাকা বিভাগ প্রথম ইনিংস: ২৭৯ (তাইবুর রহমান ১১০, আবদুল হালিম ৫/২৭)
খুলনা বিভাগ প্রথম বিভাগ: ৩৭৯ (নুরুল হাসান সোহান ১৫০*, শুভাগত হোম ৫/৪৬)
ঢাকা বিভাগ দ্বিতীয় ইনিংস: ২১৬ (রাকিবুল হাসান ৯৯, জিয়াউর রহমান ৫/৪৪)
খুলনা বিভাগ দ্বিতীয় ইনিংস: ১১৭/১ (এনামুল হক বিজয় ৭৯*, নাজমুল ইসলাম ১/৪৯)
ফলাফল: খুলনা বিভাগ ৯ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: নুরুল হাসান সোহান।

ডেইলি বাংলাদেশ/এম