ড্রাইভিং লাইসেন্স নবায়নে মানুষের জায়গায় চেয়ারের ছবি

ড্রাইভিং লাইসেন্স নবায়নে মানুষের জায়গায় চেয়ারের ছবি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:০১ ১৩ আগস্ট ২০২০   আপডেট: ২২:০৪ ১৩ আগস্ট ২০২০

জ্যাড ডডের ড্রাইভিং লাইসেন্সের ছবি

জ্যাড ডডের ড্রাইভিং লাইসেন্সের ছবি

যুক্তরাষ্ট্রের টেনেসির হিকম্যান কাউন্টির বাসিন্দা জ্যাড ডড। সম্প্রতি অনলাইনের মাধ্যমে নিজের ড্রাইভিং লাইসেন্স নবায়ন করার জন্য দেন তিনি। লাইসেন্সটি নবায়ন হলে পুনরায় ফিরে পাওয়ার পর সেটি দেখে অবাক হয়ে যান জ্যাড। তিনি লক্ষ্য করেন যে, লাইসেন্সে তার নিজের ছবিটি উধাও। তার ছবির জায়গায় একটি খালি চেয়ারের ছবি।

এক প্রতিবেদনে ডব্লিউকেআরএন-টিভি জানিয়েছে, নতুন আইডি পাওয়ার পর জ্যাড দেখেন যে সেখানে তার নিজের ছবির জায়গায় একটি খালি চেয়ারের ছবি। এরপর ওই ত্রুটিটি সংশোধন করতে তিনি ডিপার্টমেন্ট অব মোটর ভিহিকেলসে (ডিএমভি) যান। তবে তার কথা শুনে প্রথমে কেউ তাকে বিশ্বাস করেনি।

ডব্লিউকেআরএন-টিভিকে জ্যাড বলেন, আমি যখন ডিএমভিতে যেয়ে আমার সমস্যা বলি এবং সেটাকে ঠিক করে দিতে বলি তখন প্রথমে কেউ আমার কথা বিশ্বাস করেনি। এরপরে ওখানে দ্বায়িতে থাকা এক নারী সিস্টেম চেক করে ভুলটা ধরতে পারে। তবে তাৎক্ষনিক তিনি আমাকে কোনো সমাধান দিতে পারেনি। তিনি বলেন, এই কাজের জন্য তার ম্যানেজারকে প্রয়োজন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের লাইসেন্সের একটি ছবি শেয়ার করেন জ্যাড ডড। যা পরবর্তীতে ভাইরাল হয়ে যায়। ছবিটিতে প্রায় ৯ হাজার মানুষ লাইক দেয় এছাড়া প্রায় ১৯ হাজারের বেশি শেয়ার হয় ছবিটি। এছাড়া ছবিটিতে বিভিন্ন মন্তব্য করেন অনেকে।

জ্যাড জানান, পুরো ঘটনাটি নিয়ে সবচেয়ে বেশি বিস্মিত হয়েছেন তার সহকর্মীরা। তার বসের মতে এটি অন্য যেকোনো কিছুর চেয়ে বেশি মজাদার ঘটনা।

টেনেসির সেফটি অ্যান্ড হোমল্যান্ড সিকিউরিটি মার্কিন সংবাদ মাধ্যম সিএনএনকে জানিয়েছে, জ্যাডের প্রোফাইলে একটি ভুল ছবি সংরক্ষণ করা হয়েছিলো ফলে লাইসেন্সে এই ত্রুটিটি ঘটেছে।

এক বিবৃতিতে যোগাযোগ বিভাগের পরিচালক ওয়েস মোস্টার বলেন, সম্প্রতি একজন গ্রাহকের ড্রাইভিং লাইসেন্স অনলাইনে নবায়ন করার সময় তার ছবিটি পাল্টে যায়। ভুলবশত ওই ফাইলটিতে থাকা শেষ ছবিটি তার লাইসেন্সে চলে যায়। তবে তার সমস্যা সম্পর্কে জানানোর পরে সেটিকে ঠিক করে দেয়া হয়েছে।

সূত্র- এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/এসএমএফ