ডোমারে ফার্মেসিসহ পাঁচ মোটরসাইকেল আরোহীকে জরিমানা 

ডোমারে ফার্মেসিসহ পাঁচ মোটরসাইকেল আরোহীকে জরিমানা 

ডোমার (নীলফামারী) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৫০ ২৮ মার্চ ২০২০  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

নীলফামারীর ডোমারে এক ফার্মেসিসহ পাঁচ মোটরসাইকেল আরোহীকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায় করেছে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শুক্রবার রাত ৯টায় ডোমার বিদ্যুৎ অফিস সংলগ্ন পপুলার ফার্মেসির মালিক জামান আহমেদ তার ফার্মেসিতে প্রতিটি মাস্ক ১২০ টাকা দরে বিক্রি করেন। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ার হোসেন ভোক্তা অধিকার আইনে জামান আহমেদকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। 

অপরদিকে সরকারি নির্দেশনা মোতাবেক সাধারণ জনগণকে ঘরে থাকতে উদ্বুদ্ধ করতে ও বাজার মনিটরিং করার জন্য একযোগে সকাল থেকে শুরু করে রাত ৯টা পর্যন্ত উপজেলার বিভিন্ন হাট বাজারে বিশেষ অভিযান পরিচালনা করেন ইউএনও শাহিনা শবনম, সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন ও থানার ওসি মোস্তাফিজার রহমান। 

উপজেলার বোড়াগাড়ী, জোড়াবাড়ী, গোমনাতী, বসুনিয়ার হাট ও ডোমার বাজারে অভিযান পরিচালনার সময় মোটরসাইকেল আরোহী শাহিনুর ইসলাম, রাকিব হাসান, মিলন ইসলাম, মোকছেদুল ইসলাম ও আনিছুজ্জামানকে ট্রাফিক আইন অমান্য করায় প্রত্যেককে এক হাজার করে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। 

ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, দেশে করোনাভাইরাস আতঙ্কে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধি করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছে। এ ছাড়া কোনো মানুষজন অযথা রাস্তা ঘাটে বা হোটেল রেস্তোরায় জটলা পাকিয়ে ঘোরাঘুরি করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ