Alexa ডেঙ্গু রোগে জামালপুরের দুইজনের মৃত্যু

ডেঙ্গু রোগে জামালপুরের দুইজনের মৃত্যু

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:৩৬ ১৯ আগস্ট ২০১৯   আপডেট: ০১:৩৯ ১৯ আগস্ট ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জামালপুরের দুইজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন পুরুষ ও একজন গার্মেন্টস কর্মী রয়েছেন।

রোববার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন পুরুষ ও নিজ বাড়িতে গার্মেন্টস কর্মী মারা যান।

মৃতরা হলেন- জামালপুর শহরের চন্দ্রা উত্তরপাড়া গ্রামের ইকবাল হোসেনের ছেলে রাজমিস্ত্রি হামিদুল ইসলাম রাজু ও দেওয়ানগঞ্জের চিকাজানী আকন্দপাড়া গ্রামের লালা মিয়ার মেয়ে গার্মেন্টস কর্মী বৃষ্টি বেগম।

রাজুর খালাত ভাই সাইফুল ইসলাম বলেন, শনিবার জ্বরে আক্রান্ত হলে স্থানীয় বেসরকারি হাসপাতালে রাজুর পরীক্ষা করা হয়। এতে তার শরীরে ডেঙ্গু শনাক্ত হলে প্রথমে জামালপুর জেনারেল হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। রোববার দুপুরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

জামালপুরের সিভিল সার্জন ডা. গৌতম রায় জানান, বৃষ্টি বেগম ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে এসে ১০ আগস্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তার অবস্থার অবনতি ঘটলে ওই দিনই তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে পরিবারের লোকজন তাকে শনিবার রাতে বাড়িতে নিয়ে গেলে রোববার বৃষ্টি মারা যান।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. প্রফুল কুমার সাহা বলেন, হামিদুল শনিবার রাতে হাসপাতালে গিয়েছিলেন কি না জানা নেই। রোগীর অবস্থা খারাপ হলে অনেক সময় জরুরি বিভাগ থেকে রোগীর স্বজনরা ময়মনসিংহে নিয়ে যান।

জামালপুর জেনারেল হাসপাতালের আরএমও ডা. কে এম শফিকুজ্জামান জানান, জামালপুর জেনারেল হাসপাতালে ৩১ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় আটজন ভর্তি হয়েছেন। ২২ জুলাই থেকে এ পর্যন্ত জেনারেল হাসপাতালে ২০১ ডেঙ্গু রোগী ভর্তি হন। এর মধ্যে ১৭০জন চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ