Alexa ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়: ওবায়দুল কাদের

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০৯ ১ আগস্ট ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ডেঙ্গু পরিস্থিতি কঠিন ও সংকটজনক হলেও তা নিয়ন্ত্রণের বাইরে না। ডেঙ্গু মোকাবিলাকে চ্যালেঞ্জ হিসেবে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় শিল্পকলা একাডেমিতে আওয়ামী যুবলীগ আয়োজিত ‘বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা ব্ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আগস্ট মাসের সংবাদ চিত্র প্রদর্শনী’ উদ্ধোধনী  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য এক কলঙ্কিত ইতিহাস। এইদিন জাতির পিতাকে নৃশংসভাবে হত্যা করে। যা পৃথীবির ইতিহাসে সবচেয়ে নৃশংসতম হত্যাকণ্ডের একটি। আগস্ট এলেই সাম্প্রদায়িক অপশক্তি সক্রিয় হয়ে বিভিন্ন মহলে ষড়যন্ত্র শুরু করে। 

এই শোকের মাসে সাম্প্রদায়িক অপশক্তি জঙ্গি আবার সক্রিয় হয়ে উঠতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, এ মাসে সাম্প্রদায়িক অপশক্তি ও জঙ্গিদের নিয়ে আশঙ্কা রয়েছে। এ জন্য যুবলীগের সব নেতাকর্মীকে সর্তক থাকার আহ্বান জানান তিনি।

বিএনপির নেত্রী খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যা করা হয়। এ জন্য বাঙালি জাতি শোকে আচ্ছন্ন থাকে। কিন্তু খালেদা জিয়া জাতির সম্মুখে এক ভুয়া জন্মদিন পালন করে। আর এ ভুয়া জন্মদিন পালন করলে বিএনপির সঙ্গে কোনো কর্ম সম্পর্ক থাকবে না।

জিয়াউর রাহমান বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দিয়ে বিদেশে পাঠিয়েছেন উল্লেখ করে কাদের বলেন, জিয়াউর রহমানই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা সব জেনেশুনে এই হত্যাকরীদেরকে বিদেশের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়েছে। হত্যাকারীদের বিদেশে পালিয়ে যেতে সাহায্য সহযোগিতা করেছেন তিনি। তারাই এই ষড়যন্ত্রে সঙ্গে জড়িত।

স্বাস্থ্যমন্ত্রী অনুমতি নিয়ে জরুরি কাজে বিদেশে গিয়েছেন। তিনি বিদেশে গেলেও তার মন্ত্রণালয়ে কোনো কাজ বন্ধ নেই দাবি করে ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যমন্ত্রী অনুমতি নিয়ে জরুরি কাজে বিদেশে গেছেন। তার পরেও যারা তার পদত্যাগ দাবি করেন তার আগে নিজেদের কর্ম দেখা উচিত। নিজেরা আন্দোলন, নিবার্চন সব কিছুতেই ব্যর্থ, তাই বিএনপির টপ টু বটম পদত্যাগ করা উচিৎ। 

তিনি বলেন, আওয়ামী লীগ পিছিয়ে থাকলেও শেখ হাসিনার ভিশনারি নিয়ে যুবলীগ এগিয়ে আছে। নতুন প্রজন্মকে নিয়ে যিনি ভাবেন তিনি হলেন শেখ হাসিনা। 

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ। 

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics
Best Electronics