ডিসেম্বরে শুরু মুহুরী-কহুয়া নদীর বাঁধ সংস্কার

ডিসেম্বরে শুরু মুহুরী-কহুয়া নদীর বাঁধ সংস্কার

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩৪ ১৫ জুলাই ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফেনীর মুহুরী-কহুয়া নদীর বাঁধের স্থায়ী সংস্কারের কাজ চলতি বছরের ডিসেম্বরে শুরু হবে বলে জনিয়েছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।

বুধবার বিকেলে ডিসির সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান তিনি। ডিসি মো. ওয়াহিদজুজামানের সভাপতিত্বে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন তিনি।

সচিব কবির বিন আনোয়ার বলেন, বাঁকা নদী সোজাকরণ ও নদীতে সিসিব্লকসহ সংস্কার কাজের জন্য এরমধ্যে একনেকে বিল উত্থাপন করা হয়েছে। আগামী দুই মাসের মধ্যে বিল পাশ হলে ডিসেম্বরের মধ্যে কাজ শুরু করা যাবে। নদীর যে ১০টি স্থানে ভাঙন ধরেছে সেগুলো দুই থেকে একদিনের মধ্যে সংস্কার করার জন্য পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে নির্দেশ প্রদান করা হয়েছে।

সচিব তার বক্তব্যে শহরের দাউদপুর খাল দখল করে ভবন নির্মাণের জন্য ক্ষোভ প্রকাশ করে দ্রুত উচ্ছেদের নির্দেশ দেন। খালখনন করে পানি নিষ্কাশন ব্যবস্থা চলমান রাখতেও নির্দেশনা প্রদান করেন। একই সঙ্গে সবাইকে মাস্ক ব্যবহারের প্রতি গুরুত্ব আরোপ করেন।

সভায় আরো বক্তব্য রাখেন, পানি উন্নয়ন বোর্ড ফেনীর নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. মঞ্জুরুল ইসলাম, এডিসি (সার্বিক) মোছা. সুমনী আক্তার, এডিসি (রাজস্ব) সুজন চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান, পরশুরাম উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার প্রমুখ।

সভায় ছয় ইউএনও, জেলা প্রশাসনের সহকারী কমিশনার, প্রকল্প কর্মকর্তা, প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ছবি: ডেইলি বাংলাদেশএর আগে সকালে সচিব পরশুরাম ও ফুলগাজী উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ফেনী ডিসি মো. ওয়াহিদুজ্জামান, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল আলিম, ইউএনও মো. সাইফুল ইসলাম, থানার ওসি মো. কুতুব উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অজিৎ চন্দ্র দেবনাথ, সদর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএম