ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে: এলজিআরডি মন্ত্রী

ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে: এলজিআরডি মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৭ ১১ জুলাই ২০২০   আপডেট: ১৭:১৯ ১১ জুলাই ২০২০

তাজুল ইসলাম। ফাইল ছবি

তাজুল ইসলাম। ফাইল ছবি

কোরবানির পশু অনলাইনে বিক্রির প্ল্যাটফর্ম ‘ডিএনসিসি ডিজিটাল হাট’ দেশে গরুর হাটের নতুন মাত্রা যুক্ত করেছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

শনিবার কোরবানির পশু বিক্রির অনলাইন প্ল্যাটফর্ম ‘ডিএনসিসি ডিজিটাল হাট’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। উদ্বোধন শেষে ডিজিটাল হাট থেকে প্রথম কোরবানির পশু কেনেন এলজিআরডি মন্ত্রী।

ঢাকা উত্তর কর্পোরেশনের উদ্যোগে পশু বিক্রির এ অনলাইন হাটে সহযোগিতা করবে এটুআই ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

প্রধান অতিথির বক্তব্যে তাজুল ইসলাম বলেন, অনলাইনে গরু কেনা-বেচা এটা আমাদের দেশে গরুর হাটে নতুন মাত্রা যুক্ত করেছে। ভবিষ্যতে কোভিড-১৯ এর প্রাদুর্ভাব না থাকলেও মানুষের কাছে একটি নির্ভরশীল জায়গা হবে। তাই এটা একটা ভালো উদ্যোগ বলে আমি মনে করি।

এ অনলাইন হাটের কয়েকটি চ্যালেঞ্জ রয়েছে উল্লেখ করে এলজিআরডি মন্ত্রী বলেন, ক্রেতা ও বিক্রেতারা কিভাবে লেনদেন করবেন, মূল্য নির্ধারণের বিষয়ে যে স্লাভ দেয়া হয়েছে, সেখানে দর কষাকষির সুযোগ থাকা প্রয়োজন ছিল।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রীর নির্দেশে এ উদ্যোগ নেয়া হয়েছে। তার নির্দেশিত পথেই আমরা আগামীতে এগিয়ে যাব।  আমরা স্বপ্ন পূরণের জায়গায় আছি। আমাদের আস্থার জায়গা তৈরি করতে হবে।  সেই জায়গায় সবাইকে কাজ করতে হবে।

অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, ঢাকা বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম প্রমুখ।

এতে শুভেচ্ছা বক্তব্য দেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট শমী কায়সার। এছাড়া সিপিডির সিনিয়র গবেষক খন্দকার গোলাম মোয়াজ্জেম যুক্ত ছিলেন। 

ডেইলি বাংলাদেশ/জেডআর