ডিএনসিসির মেয়র আতিকুলের বড় ভাই মারা গেছেন

ডিএনসিসির মেয়র আতিকুলের বড় ভাই মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৮ ৭ জুলাই ২০২০  

ইঞ্জিনিয়ার মো. শফিকুল ইসলাম

ইঞ্জিনিয়ার মো. শফিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের বড় ভাই ইঞ্জিনিয়ার মো. শফিকুল ইসলাম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। 

গতকাল সোমবার দিবাগত রাত একটায় রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

প্রকৌশলী শফিকুল ইসলাম ১৯৩৮ সালের ২৯ ডিসেম্বর কুমিল্লার তিতাস উপজেলার লালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৫৭ সালে সাবেক আহছান উল্লাহ ইঞ্জিনিয়ারিং কলেজ (বর্তমান বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং ১৯৬৫ সালে স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল সমিতির ফেলো সদস্য।

স্নাতক পাসের পর কিছুদিন শফিকুল ইসলাম সরকারি চাকরি করেন। ১৯৬৫ সালে তিনি রূপপুর পারমাণবিক প্রকল্পের প্রকল্প পরিচালক ছিলেন। দীর্ঘদিন তিনি এ প্রকল্পে প্রকৌশল পরামর্শক হিসেবে কাজ করেছেন এবং দেশের বৃহত্তম নির্মাণসমূহে পরামর্শক হিসেবে কাজ করেছেন।

১৯৮৬ সালে মেয়র আতিকুল ইসলামকে সঙ্গে নিয়ে পোশাকশিল্প প্রতিষ্ঠা করেন মো. শফিকুল ইসলাম। বর্তমানে ইসলাম গার্মেন্টস লিমিটেড অ্যান্ড গ্রুপ দেশের একটি বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান। তিনি ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক। অনেকবার এই প্রতিষ্ঠান সেরা রফতানিকারক হিসাবে দেশ-বিদেশে রফতানি ট্রফি অর্জন করেছে।

আজ মঙ্গলবার বাদ জোহর বারিধারা ৮ নম্বর সড়কের বায়তুল আতিক মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়।

ডেইলি বাংলাদেশ/এমআরকে