Alexa ডিআইজি মিজানের অবৈধ সম্পদ অনুসন্ধান করবেন মঞ্জুর মোরশেদ

ডিআইজি মিজানের অবৈধ সম্পদ অনুসন্ধান করবেন মঞ্জুর মোরশেদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৮ ১২ জুন ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদকের পরিচালক মঞ্জুর মোরশেদকে নিয়োগ দেয়া হয়েছে। 

বুধবার দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান তার কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন।

আগের অনুসন্ধান কর্মকর্তা দুদক পরিচালক খন্দকার এনামুল বাছিরকে ঘুষ লেনদেন, তথ্য পাচার ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়। তার স্থলাভিষিক্ত হলেন নতুন অনুসন্ধান কর্মকর্তা পরিচালক মঞ্জুর মোরশেদ।

গত ২৩ মে আগের অনুসন্ধান কর্মকর্তা পরিচালক এনামুল বাছির ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে অনুসন্ধার প্রতিবেদন জমা দিলেও দুদক তা গ্রহণ করেনি।

ডিআইজি মিজানের বিরুদ্ধে নারী নির্যাতন ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ ওঠে। পরে তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও বিভিন্ন দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে নামে দুদুক। তদন্তের দায়িত্বে ছিলেন পরিচলক এনামুল বাছির। গত মাসে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার পর ডিআইজি মিজান পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধে ৪০ লাখ টাকা ঘুষ নেয়ার অভিযোগ করেন। এই ঘুষ নেয়ার অভিযোগ উঠার পরই অনুসন্ধান কর্মকর্তা এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করা হয়।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা জানান, ডিআইজি মিজানের ঘুষ নেয়ার বিষয়টি সদর দফতরের নজরে এসেছে। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বুধবার বলেছেন, ডিআইজি মিজান অপরাধ ঢাকতে যদি ঘুষ দেয়ার মতো অপরাধে করে থাকে তাহলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তার বিরুদ্ধে আগের অপরাধের তদন্ত হচ্ছে। 

ডেইলি বাংলাদেশ/এসবি/এসআই

Best Electronics
Best Electronics