Alexa ডাকাতির প্রস্তুতির সময় আটক ১৩

ডাকাতির প্রস্তুতির সময় আটক ১৩

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩০ ১১ জুলাই ২০১৯   আপডেট: ১৭:৩১ ১১ জুলাই ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর শের-ই বাংলা নগর ও মোহাম্মদপুরে পৃথক অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতির সময় সংঘবদ্ধ ডাকাত দলের ১৩ জনকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। 

বুধবার রাত পৌনে ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পৃথক দুটি অভিযান চালায় র‌্যাব-২।

আটকরা হলো- নূর মোহাম্মদ ওরফে মামুন, রির্চাড ফোলিয়া ওরফে সাগর, সুমন, জনি, ওয়াশিম মিয়া, সাদ্দাম হোসেন, রুবেল, সুজন, শাহিন, রুবেল, আকাশ ইসলাম, ইউসুফ ও  ইলিয়াস হোসেন।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি মোহাম্মদ সাইফুল মালিক বৃহস্পতিবার বিকেলে ডেইলি বাংলাদেশকে বলেন, গোয়েন্দা তথ্যে জানা যায়, শের-ই বাংলা নগরের ইউজিসি ভবনের কাছে ও মোহাম্মদপুরের ঢাকা উদ্যানে সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। 

পরে শের-ই বাংলানগরের ইউজিসি ভবনের কাছে একটি পুকুরপাড়ে অন্ধকারাচ্ছন স্থান্নে অভিযান চালানো হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় ৬ জনকে আটক করা হয়।


 
অপরদিকে, মোহাম্মদপুরের ঢাকা উদ্যানের শেষ মাথায় একতা হাউজিংয়ের একটি বাড়ির পাশের খালি জায়গায় অভিযান চালিয়ে ৭ জনকে আটক করা হয়।

আটকদের কাছ থেকে ৪টি চাপাতি, ৪টি চাকু, ১টি প্লায়ার্স, ২টি ডেগার ও ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আটক আসামিরা জানায়, তারা সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। রাতের বেলায় তারা দুই বা তিন দল একত্র হয়ে নির্দিষ্ট ফ্ল্যাটে বা ফাঁকা বাড়িতে গ্রিল কেটে ও তালা ভেঙে ডাকাতি করে। এছাড়া, তারা দীর্ঘদিন যাবত রাজধানীর বিভিন স্থান্নে লোকজনদের চাপাতি, ছোরা, চাকু ও অন্যান্য অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাই ও ডাকাতি করে আসছিল। এসব ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এসবি/এসআই