Alexa ট্রেন দুর্ঘটনায় হতাহতদের প্রতি ছাত্রলীগের শোক

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের প্রতি ছাত্রলীগের শোক

ঢাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৫ ১২ নভেম্বর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলস্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেসের সংঘর্ষে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। পাশাপাশি হতাহত পরিবারের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে সংগঠনটি।

মঙ্গলবার বিকেলে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে নিহতদের রুহের মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়।

দুর্ঘটনায় আহতদের সুচিকিৎসা ও সহযোগিতা অব্যাহত রাখতে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও কসবা উপজেলার সব ছাত্রলীগ নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয় এ বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, মঙ্গলবার রাত পৌনে ৩টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা আন্তনগর ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। 

এতে ঘটনাস্থলেই ৯ জন এবং কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন, ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ২ জন ও কুমিল্লা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় ২ জন মারা যান।

এ ঘটনা দুটি তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। জেলা প্রশাসনের পক্ষ থেকেও তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রেল মন্ত্রণালয় থেকে নিহতদের প্রত্যেকের পরিবারকে ১ লাখ এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেয়া হয়। এছাড়া আহতদের চিকিৎসার ব্যয় ভার বহন করার ঘোষণা দিয়েছে সরকার।

ডেইলি বাংলাদেশ/এসআই