Alexa ট্রেন দুর্ঘটনায় নিহত সবার পরিচয় মিলেছে

ট্রেন দুর্ঘটনায় নিহত সবার পরিচয় মিলেছে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৭ ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ১৯:৫৭ ১২ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ার কসবার তূর্ণা নিশীথা এক্সপ্রেস এবং উদয়ন এক্সপ্রেসের সংঘর্ষে নিহত ১৬ জনেরই পরিচয় পাওয়া গেছে।

তারা হলেন- ব্রাহ্মণবাড়িয়া সদরের সোহা মনি, চাঁদপুর সদরের কুলসুম বেগম, ফারজানা, হাজীগঞ্জের মুজিবুল রহমান, উত্তর বালিয়ার ফারজানা, হাইমচরের কাকলী, মরিয়ম, হবিগঞ্জের রিপন মিয়া, হবিগঞ্জের ভোল্লার ইয়াছিন আরাফাত, আনোয়ারপুরের আলী মোহাম্মদ ইউসুফ, চুনারুঘাটের সুজন আহমেদ, পিয়ারা বেগম, বানিয়াচংয়ের আল-আমিন, আদিবা, নোয়াখালীর মাইজদির রবি হরিজন, মৌলভীবাজারের জাহেদা খাতুন।

ঘটনাস্থলের পাশের অস্থায়ী ক্যাম্পে থাকা ১০টি মরদেহের মধ্যে চারটি হস্তান্তর করা হয়েছে। এ সময় প্রত্যেকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেয়া হয়েছে।

সিভিল সার্জন ডা. শাহ আলম জানান, ট্রেন দুর্ঘটনায় আহত ৪১ জন ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি আছেন। তাদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। এর আগে তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, ১২ জনকে কুমিল্লা সিএমএইচ ও সদর হাসপাতালে, চারজনকে আখাউড়া এবং কসবা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার রাত ৩টা ২০মিনিটে উপজেলার ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

আখাউড়া রেলওয়ে থানার ওসি শ্যামল কান্তি দাস জানান, সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা এক্সপ্রেসের সংঘর্ষ হয়। এতে ছয়জন ঘটনাস্থলে, তিনজন হাসপাতালে নেয়ার সময়, সাতজন জন হাসপাতালে নেয়ার পর মারা যান।

দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা এবং আহতদের ১০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

ডেইলি বাংলাদেশ/এআর