ট্রাম্প বিশ্বের সবচেয়ে জঘন্য মিথ্যাবাদী: হিজবুল্লাহ মহাসচিব

ট্রাম্প বিশ্বের সবচেয়ে জঘন্য মিথ্যাবাদী: হিজবুল্লাহ মহাসচিব

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৪ ১৪ মার্চ ২০২০  

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিশ্বের সবচেয়ে জঘন্য মিথ্যাবাদী বলে অভিহিত করেছেন। চলমান করোনাভাইরাস মহামারি সংক্রান্ত বিষয়ে যুক্তরাষ্ট্র স্বচ্ছতাকে এড়িয়ে চলছে বলে উল্লেখ করে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, করোনার বিরুদ্ধ চলমান লড়াইয়ের সঙ্গে বিশ্বযুদ্ধের মিল রয়েছে। আর এ যুদ্ধের ক্ষেত্রে ট্রাম্প ও তার সঙ্গীরা জঘন্য মিথ্যার আশ্রয় নিচ্ছেন বলে জানান তিনি।

করোনাভাইরাসের ঝুঁকিকে হালকা করে দেখানোর চেষ্টা ট্রাম্প করছে উল্লেখ করে তিনি আরো বলেন, করোনায় আক্রান্তদের সঠিক সংখ্যা যুক্তরাষ্ট্র প্রকাশ করছে না। একই অভিযোগ ব্রিটেনের বিরুদ্ধেও করেন তিনি।

এদিকে করোনা বিরোধী লড়াইয়ে ইরানের প্রশংসা করেন হিজবুল্লাহ মহাসচিব। তেহরানের দেয়া ওয়াশিংটনের সহায়তা প্রস্তাব প্রসঙ্গেও কথা বলেন তিনি। তিনি বলেন, করোনা বিরোধী লড়াইয়ে আমেরিকার সহায়তার দরকার ইরানের নেই। বরং ইরানের ওপর আরোপিত মার্কিন একতরফা নিষেধাজ্ঞা তুলে নেয়া উচিত বলে জানান তিনি।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশে উহান শহরে প্রথমে শনাক্ত হওয়া করোনভাইরাস এখন পর্যন্ত বিশ্বের ১৪৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। শনিবার সকাল পর্যন্ত এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৪৩৬ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত হয়েছেন  প্রায় ১ লাখ ৪৫ হাজার ৬৮১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২ হাজার ৫৩২ জন।

সূত্র: প্রেসটিভি

ডেইলি বাংলাদেশ/আরএএইচ