Alexa টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:০৩ ১৯ জানুয়ারি ২০২০  

ডেইলি বাংলাদেশ: প্রতীকী ছবি

ডেইলি বাংলাদেশ: প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হয়েছেন। রোববার ভোররাতে উপজেলার হ্নীলা ইউপির জাদিমুড়া শেকলঘেরা নাফনদী সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মো. আইয়াস উখিয়া কুতুপালং রোহিঙ্গা শরনার্থী শিবিরের ২ নম্বর ক্যাম্পের বাসিন্দা মো. জামাল হোসেনের ছেলে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, জাদিমুড়া শেকলঘেরা এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান প্রবেশ করবে। এই সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের একটি বিশেষ টহল দল উক্ত এলাকায় গিয়ে অবস্থান নেয়।

দূর থেকে কয়েকজন লোককে মিয়ানমারের লাল দ্বীপ থেকে নৌকা নিয়ে নাফনদী পার হয়ে আসতে দেখে। নৌকাটি নদীর কিনারায় আসার সঙ্গেই টহল দল তাদের চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি লক্ষ্য করা মাত্রই নৌকায় আরোহী সশস্ত্র ইয়াবা ব্যবসায়ীরা অতর্কিতভাবে গুলি ছোড়ে। এ সময় তিন বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে।

এতে উভয়পক্ষের মধ্যে ৫-৬মিনিট গোলাগুলি চলতে থাকে। এক সময় গুলি করতে করতে তিন ইয়াবা ব্যবসায়ী নদীতে সাঁতার কেটে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।

ছবি: ডেইলি বাংলাদেশপরে টহল দল তল্লাশি চালিয়ে দুই লাখ ২০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, একটি তাজা কার্তুজ ও একটি কার্তুজের খালি খোসাসহ গুলিবিদ্ধ অবস্থায় এক রোহিঙ্গাকে উদ্ধার করে। প্রথমে তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি আরো বলেন, আহত বিজিবির তিন সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন।
 

ডেইলি বাংলাদেশ/আরএম