টেকনাফে বন্দুকযুদ্ধে মানবপাচারকারী নিহত

টেকনাফে বন্দুকযুদ্ধে মানবপাচারকারী নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি    ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪৮ ২১ ফেব্রুয়ারি ২০২০  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মোজাহের নামে এক মাদক ও মানবপাচারকারী নিহত হয়েছেন। শুক্রবার ভোরে উপজেলার হারিয়াখালী মেরিন ড্রাইভ সংলগ্ন এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন।

নিহত মোজাহের হারিয়াখালী এলাকার হাকিম আলীর ছেলে। আহত তিন পুলিশ সদস্যরা হলেন, এসআই ইফতেখারুল ইসলাম, কনস্টেবল সিকান্দর ও মাহফুজ।

পুলিশের দাবি, নিহত মোজাহের দীর্ঘদিন ধরে মাদক ও মানবপাচারে জড়িত ছিল। একই এলাকার মঞ্জুর নামে এক যুবককে ছুরিকাঘাত করে হত্যা করেছিল। সে ওই হত্যা মামলার প্রধান পলাতক আসামি।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, শুক্রবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সাবরাং ইউপির হারিয়াখালী মেরিন ড্রাইভ সংলগ্ন এলাকায় পুলিশের একটি টিম মাদক ও মানবপাচার বিরোধী অভিযানে যায়। এস ময় মাদক ও মানব পাচারকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের উপর গুলি ছুঁড়ে।

এতে পুলিশের তিন সদস্য আহত হন। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে মাদক ও মানবপাচারকারীরা কৌশলে পালিয়ে যায়। পরিস্থিতি শান্ত হওয়ার পর ঘটনাস্থল থেকে পাঁচ হাজার ইয়াবা, একটি এলজি, পাঁচ রাউন্ড তাজা কার্তুজ ও ছয় রাউন্ড গুলির খোসাসহ গুলিবিদ্ধ অবস্থায় মোজাহেরকে উদ্ধার করা হয়। পরে তাকে উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে। তার মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, এখনো যারা মাদক ও মানবপাচারে জড়িত সেসব অপরাধীদের নির্মূল করার জন্য পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ